February 3, 2023, 3:23 am

ইংল্যান্ডের কাছে হারের পর দুঃসংবাদ পেল পাকিস্তান

প্রতিনিধির নাম 28 বার
আপডেট : বুধবার, ডিসেম্বর ৭, ২০২২

১ হাজার ৭৬৮ রানের শ্বাসরুদ্ধকর লড়াইয়ের পর পাকিস্তান ইংল্যান্ডের কাছে পরাজিত হয় ৭৪ রানে। এমন ম্যাচে হারের পর এবার খারাপ খবর পাকিস্তান শিবিরে। চোটের কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ থেকে ছিটকে গেছেন অভিষিক্ত পেসার হারিস রউফ।

অর্থাৎ, পরের দু’টি টেস্টে খেলতে পারবেন না তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ফিল্ডিং করার সময় বলের উপর পড়ে যান হারিস। ডান পায়ের উরুতে চোট লাগে তার। পরে এমআরআই করা হয়। সেখানে দেখা যায় উরুর পেশিতে গ্রেড ২ পর্যায়ের চোট লেগেছে।

এই অবস্থায় তাকে নিতে আর ঝুঁকি নিতে চাইছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। হারিসের ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তানের খেলাধুলা বিষয়ক ওয়েবসাইট ক্রিকেটপাকিস্তান, ইএসপিএন ক্রিকইনফো, আইসিসি।

পাকিস্তান ক্রিকেট বোর্ড একটি বিবৃতিতে জানিয়েছে, হারিসের চোট খতিয়ে দেখেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের মেডিকেল দল। গ্রেড ২ পর্যায়ের চোটের পরে কোনও ঝুঁকি নিতে চাইছে না বোর্ড। হারিস লাহোরে যাবে। সেখানে জাতীয় হাই পারফরম্যান্স সেন্টারে ওর রিহ্যাব শুরু হবে।

রাওয়ালপিন্ডিতে ইংল্যান্ডের কাছে প্রথম টেস্টে হেরেছে পাকিস্তান। আর দলের হারের পরে এ বার সতীর্থদের দায়ী করেননি পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। তার রাগ পাকিস্তান ক্রিকেট বোর্ডের উপর। বাবর জানিয়েছেন, এই পিচে খেলতে চাননি তারা। যে পিচ তারা চেয়েছিলেন,

সেটা তাদের দেয়া হয়নি বলে অভিযোগ করেছেন বাবর। টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ড করেছিল ৬৫৭ রান। জ্যাক ক্রলি, বেন ডাকেট, অলি পোপ ও হ্যারি ব্রুক শতরান করেছিলেন। জবাব দিতে নেমে কম যায়নি পাকিস্তানও প্রথম ইনিংসে করে ৫৭৯ রান। আবদুল্লাহ শফিক,

ইমাম উল হক ও বাবর আজম তাদের হয়ে শতরান করেন। ৭৮ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ইংল্যান্ড। ৭ উইকেট হারিয়ে ২৬৪ রান করার পর ইনিংস ছেড়ে দেয় তারা। পাকিস্তানের জয়ের জন্য প্রয়োজন ছিল ৩৪৩ রান। রীতিমতো দুঃসাহসিক সিদ্ধান্ত।

বড় ধরনের জুয়া খেলার মত। জুয়ায় হয় হারবেন না হয় জিতবেন। মাঝে অন্য কিছু হওয়ার সম্ভাবনা নেই। ঝুঁকি নিতে ভালোবাসেন স্টোকস। সে ঝুঁকিটাই নিলেন। শেষ পর্যন্ত স্টোকসই জয়ী। চতুর্থ দিন শেষে ২০ ওভারে ২ উইকেটে ৮০ রান ছিল পাকিস্তানের।

পঞ্চম দিন ব্যাট করতে নেমে পাকিস্তান খেলেছে আরও ৭৩ ওভার। কিন্তু বাকি ২৬৩ রান করতে পারেনি। এই ৭৩ ওভারে মাত্র ১৮৮ রান সংগ্রহ করতে পেরেছে বাবর আজমের দল। এতে করে পাকিস্তান হার দেখে ৭৪ রানে।


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229