শিরোনাম :
অঘটন ঘটলেই বিপদ, অগ্নিপরীক্ষায় সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়ন পোল্যান্ডের সাথে পেনাল্টি মিস করে যা বললেন মেসি শেষ ষোলোয় অস্ট্রেলিয়ার মুখোমুখি আর্জেন্টিনা, সহজে কোয়ার্টার ফাইনালের হাতছানি শেষ ষোলোতে প্রতিপক্ষ হিসেবে যাকে পেল আর্জেন্টিনা নাকানি চুবানি খেয়ে লজ্জার হার হেরেও শেষ ষোলোতে পোল্যান্ড, মেক্সিকো-সৌদির বিদায় মেসির পেনাল্টি মিসের দিনে সব সমীকরণ উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউটে আর্জেন্টিনা গোটা ফুটবল বিশ্বকে তাক লাগিয়ে বলে কয়ে মেসির পেনাল্টি ঠেকালেন পোলিশ গোলকিপার! বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনা, মেসির মায়ের বিশ্বাস দুই ওপেনারের দুর্দান্ত জোড়া সেঞ্চুরি, দেখুন বাংলাদেশ ম্যাচের সর্বশেষ ফলাফল মেসিকে নিয়ে এক ভক্তের আবেগঘন পোস্ট যা প্রতিটি মেসি ভক্তের হৃদয় ছুয়ে যাবে, মুহুর্তেই সোশ্যাল মিডিয়ায় তোলপাড়
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১০:৪৫ পূর্বাহ্ন

একমত হয়েছে ৩ দল আন্দোলন গড়ে তুলতে : বিএনপি

নিজস্ব প্রতিবেদক / ১০৪ বার
আপডেট : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২

নিজস্ব প্রতিবেদক || একমত হয়েছে ৩ দল আন্দোলন গড়ে তুলতে : বিএনপি।

বিরোধী বৃহত্তর ঐক্য গড়ে তোলার অংশ হিসেবে ইসলামী ঐক্য, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি ও ইসলামিক পার্টির সঙ্গে সংলাপ করেছে বিএনপি। মঙ্গলবার (২৬ জুলাই) গুলশান কার্যালয়ে এই সংলাপ অনুষ্ঠিত হয়। সন্ধ্যা থেকে শুরু করে রাত পর্যন্ত চলে সংলাপ।

সংলাপ শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই সরকারের পতনের লক্ষ্যে সমস্ত রাজনৈতিক দলগুলো ঐক্যবদ্ধ করার যে উদ্যোগ নিয়েছি তার অংশ হিসেবে আমরা আজ তিনটি দলের সঙ্গে আলোচনা করেছি। আমরা এই সরকার সরিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচনের দাবিতে বৃহত্তর ঐক্যের মধ্যে দিয়ে আন্দোলন গড়ে তুলতে একমত হয়েছি।

সংলাপে ইসলামী ঐক্যজোটের সভাপতি অ্যাডভোকেট এমএ রকিব ১০ সদস্য নিয়ে অংশ নেন। বাকি সদস্যরা হলেন- মহাসচিব আবদুল করীম, ভাইস চেয়ারম্যান শাহ আলম মাস্টার, শামসুল হক, সৈয়দ মোহাম্মদ আহসান, শওকত আমীন, কেন্দ্রীয় নেতা ইলিয়াস আতাহারী, আনোয়ার হোসাইন, কামরুজ্জামান ও ইলিয়াস রেজা।

ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) ১০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সংগঠনটির চেয়ারম্যান কে এম আবু তাহের। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- মহাসচিব আবদুল্লাহ আল হারুন সোহেল, প্রেসিডিয়াম সদস্য আহমেদ বদরুদ্দিন আহমেদ, এম এ মালেক, মিজানুর রহমান পাটোয়ারী, ফারুক মিয়া, কেন্দ্রীয় নেতা মজিবুর রহমান, মোহাম্মদ আবু সাইদ, হাসান মিয়া ও আনন্দ দে।

ইসলামিক পার্টির মহাসচিব আবুল কাশেম ৬ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। অন্যরা হলেন- ভাইস চেয়ারম্যান সিদ্দিক আহমেদ নোমান, সিদ্দিক আহমেদ নোমান, আব্দুর রহমান, কেন্দ্রীয় নেতা সাখাওয়াত হোসেন চৌধুরী, আদিলুর রহমান।

তিনটি সংলাপেই বিএনপির মহাসচিব ছাড়াও দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

গত ২৪ মে থেকে বিরোধী রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করে বিএনপি। আজকের তিনটি দল ছাড়াও জেএসডি, নাগরিক ঐক্য, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, গণসংহতি আন্দোলন, লিবারেল ডেমোক্রেটিক পার্টি(এলডিপি), লেবার পার্টি, ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ-ভাসানী), মুসলিম লীগ, জমিয়তে উলামায়ে ইসলাম, সাম্যবাদী দল, ডেমোক্রেটিক লীগের (ডিএল) সঙ্গে সংলাপ করে দলটি।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ। আশিকুল/প্রতিদিনের পোষ্ঠ


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229