শিরোনাম :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০১:৩০ অপরাহ্ন

“ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানালেন ফিঞ্চ”

রিপু / ২০ বার
আপডেট : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২

নিজস্ব প্রতিবেদক, প্রতিদিনের পোস্ট ||

ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন অ্যারন ফিঞ্চ। অস্ট্রেলিয়ার একদিনের ক্রিকেটের ২৪তম অধিনায়ক ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডের পর জার্সি তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

আসছে নভেম্বরে ৩৬ বছরে পা রাখতে যাওয়া ফিঞ্চ যদিও জাতীয় দলের টি-টোয়েন্টির অধিনায়ক থাকবেন। যেখানে অক্টোবরে দেশের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ তার অধীনেই খেলবে অজিরা।
আগামী রোববার ক্রেইন্সে নিজের শেষ ওয়ানডেটি হবে ১৪৬তম ম্যাচ। এরমধ্যে ৫৪ ম্যাচে তিনি অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিয়েছেন। ওয়ানডেতে তার ১৭টি সেঞ্চুরি রয়েছে। যা শুধুমাত্র গ্রেট রিকিং পন্টিং (২৯), ডেভিড ওয়ার্নার ও মার্ক ওয়াহর (১৮টি করে) পেছনে রেখেছে তাকে।

ফিঞ্চের এমন সিদ্ধান্ত অবশ্য তার সাম্প্রতিক পারফরম্যান্সের জন্য। কেননা শেষ ৭ ইনিংসে কেবল ২৬ রান করেছেন তিনি। যদিও ভারতের অনুষ্ঠেয় ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ তার লক্ষ্য ছিল। ২০২০ সালে তিনি জানিয়েছিলেন, এই বিশ্বকাপটি তার প্রধান লক্ষ্য।

তবে শনিবার এক বিবৃতিতে ফিঞ্চ জানিয়েছেন, আগামী বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেওয়ার জন্য নতুন একজন অধিনায়কের এখনই প্রস্তুত হওয়ার সময়।

ফিঞ্চ বলেন, ‘অসাধারণ কিছু স্মৃতিকে সঙ্গী করে এটি ছিল দারুণ এক যাত্রা। আমার ভাগ্য হয়েছে দুর্দান্ত একটি ওয়ানডে দলের সঙ্গে কাজ করার। আমার এই যাত্রায় যারা আমাকে সাহায্য ও সমর্থন করেছেন সবার প্রতি আমি কৃতজ্ঞ।’

এর আগে ২০১৩ সালে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে শ্রীলংকার বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয়েছিল ফিঞ্চের। নিজের ৪৯তম ম্যাচেই তিনি বিশ্ব চ্যাম্পিয়নের তকমা পান। সেবার ২০১৫ সালে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে বিশ্বকাপ জিতেছিল অস্ট্রেলিয়া। এই আসরে অজিদের প্রথম ম্যাচেই তিনি ইংল্যান্ডের বিপক্ষে ১২৮ বলে ১৩৫ রানের অসাধারণ ইনিংস খেলেছিলেন।

এরপর ২০১৮ সালে ফিঞ্চ জাতীয় ওয়ানডে দলের নেতৃত্ব বুঝে পান। পরে তার নেতৃত্বেই অজিরা ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনাল খেলে। ২০২০ সালে ভারতের বিপক্ষে সিরিজে দারুণ খেললেও হাঁটুর ইনজুরির কারণে ২০২১ ও ২০২২ শুরু দিকে কোনো ম্যাচ খেলেননি।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ   রিপু /প্রতিদিনের পোস্ট


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229