বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১০:৩৬ অপরাহ্ন

কাপ্তাই হ্রদে গোসল করতে নেমে মা,রা গেল এক তরুণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিদিনের পোস্ট / ২৬ বার
আপডেট : রবিবার, ৭ আগস্ট, ২০২২

নিজস্ব প্রতিবেদক, প্রতিদিনের পোস্ট ||কাপ্তাই হ্রদে গোসল করতে নেমে মা,রা গেল এক তরুণ।

 

 

রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে গোসল করতে নেমে রুবায়েত ইসলাম (২৬) নামে এক পর্যটকের প্রাণ গেল। শনিবার (০৬ আগস্ট) বিকেলে রাঙ্গামাটির ঝুলন্ত সেতু সংলগ্ন দারোগা পাহাড় এলাকায় এ মর্মান্তিক ঘটনা ঘটে।

রুবায়েত ইসলাম চট্টগ্রামের পাহাড়তলী এলাকার হারুনুর রশীদের ছেলে। তিনি দুবাই প্রবাসী ছিলেন বলে জানা গেছে।

ফা’য়ার সার্ভিস সূত্রে জানা যায়, রুবায়েত ও তার তিন বন্ধু কাপ্তাই হ্রদ ভ্রমণে বের হন। রাঙ্গামাটি থেকে কাপ্তাই যাওয়ার পথে তারা দারোগা পাহাড় নামে একটি টিলাতে কিছুক্ষণের জন্য নামেন। ছবি তোলা শেষে রুবায়েত গোসল করতে কাপ্তাই হ্রদে নামার পর আর উঠতে পারেননি।

প্রত্যক্ষদর্শী রুবায়েতের বন্ধু সাজিদ বলেন, দুপুরে আমরা বোটঘাট থেকে একটি বোট নিয়ে কাপ্তাই হ্রদ দেখতে বের হই। দারোগা পাহাড় জায়গাটি ভালো লাগায় আমরা সেখানে নামি এবং কিছুক্ষণ সময় কাটাই। এক পর্যায়ে রুবায়েত গোসল করতে হ্রদে নেমে যায়। কিছুক্ষণ সাঁতার কাটার পর সে ধীরে ধীরে তলিয়ে যেতে থাকে। আমরা কিছুক্ষণ তাকে বোট নিয়ে খোঁজাখুঁজি করি। কিন্তু তাকে হ্রদের কোথাও না পেয়ে স্থানীয়দের সহায়তায় পুলিশ ও ফা’,য়ার সার্ভিসকে খবর দেই।

রাঙ্গামাটি পর্যটন কমপ্লেক্স ঘাটের ইজারাদার মো. রমজান আলী বলেন, দুপুরে তারা ঘাট থেকে একটি বোট ভাড়া নিয়ে হ্রদে বের হয়। তার ঘণ্টাখানেক পরই একজন নিখোঁজের সংবাদ পাই এবং দ্রুত প্রশাসনকে বিষয়টি জানাই আমরা।

রাঙ্গামাটি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন ম’,রদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, ফা’,য়ার সার্ভিসের সহায়তায় একজন পর্যটকের ম,রদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য ম,রদেহ রাঙ্গামাটি হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে ম ,রদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

রাঙ্গামাটি ফা ,য়ার সার্ভিসের ওয়্যারহাউস ইন্সপেক্টর মো. বিল্লাহ হোসেন বলেন, আমরা আনুমানিক বিকেল ৩টার দিকে কাপ্তাই হ্রদে পর্যটক নিখোঁজের খবর পাই। খবর পেয়ে আমরা ঘটনাস্থলের দিকে রওনা হই। আমাদের ডুবুরি দল হ্রদে নিখোঁজ ব্যক্তিকে উদ্ধারে অভিযান শুরু করে। আনুমানিক ১ ঘণ্টা ২০ মিনিট পর আমরা নিখোঁজ ব্যক্তির ম ,রদেহ উদ্ধার করতে সক্ষম হই। ম ,রদেহ উদ্ধার করে রাঙ্গামাটি কোতোয়ালি থানার উপ-পরিদর্শক আশরাফের কাছে হস্তান্তর করি।

নিহত রুবায়েতের বন্ধুদের কাছ থেকে জানা যায়, রুবায়েত দুবাইয়ে থাকে। গতকাল তারা রাঙ্গামাটি বেড়াতে এসেছিল। তাঁদের সবার বাড়ি চট্টগ্রামে।

এই ওয়েবসাইটের কোন লেখা,ছবি,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ।
মাহমুদ/প্রতিদিনের পোস্ট।


এ জাতীয় আরো সংবাদ