February 1, 2023, 5:34 am

কে জিতবেন গোল্ডেন বুট: মেসি নাকি এমবাপ্পে

প্রতিনিধির নাম 27 বার
আপডেট : বুধবার, ডিসেম্বর ১৪, ২০২২

বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতাকে দেওয়া হয় গোল্ডেন বুট। কাতার বিশ্বকাপে এই পুরস্কার পাওয়ার দৌড়ে এগিয়ে আছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি এবং ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে। দুজনই ৫ গোল করেছেন এবারের বিশ্বকাপে।

তবে মেসির চেয়ে এক ম্যাচ কম খেলেছেন এমবাপ্পে। খবর দ্য টাইমস অব ইন্ডিয়ার। ইতোমধ্যে ক্রোয়েশিয়াকে হারিয়ে ফাইনালে উঠেছে মেসির দল। অর্থাৎ আরও গোল করার সুযোগ রয়েছে মেসির। তবে এমবাপ্পের ফাইনালে ওঠা এখনও অনিশ্চিত।

সেমিফাইনালে মরক্কোর সঙ্গে আজ রাত মাঠে নামবে ফ্রান্স। ২০১৮ এর রাশিয়া বিশ্বকাপে কাপ নিয়েছে ফ্রান্স। এবারও অনেকটা অদম্য দলটি। যদি এবারও ফ্রান্স কাপ নিতে পারে তবে টানা দুইবার বিশ্বকাপ জেতার তালিকায় নাম উঠবে দলটির।

এর আগে টানা দুইবার কাপ নেয়ার রেকর্ড আছে ইতালি এবং ব্রাজিলের। ইতালি ১৯৩৪ এবং ১৯৩৮ সালে এবং ব্রাজিল ১৯৫৮ এবং ১৯৬২ সালে বিশ্বকাপে জিতেছে।

এদিকে ৩৬ বছর ধরে কাপ নিতে পারছে না আর্জেন্টিনা। আর গত ৪ বিশ্বকাপে টানা বিশ্বকাপ খেলেও কাপ নিতে পারেনি ফুটবলের জাদুকর লিওনেল মেসি। তাই এবার কাপ জেতার জন্য মরিয়া আর্জেন্টিনা।


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229