শিরোনাম :
শেষ ষোলোতে প্রতিপক্ষ হিসেবে যাকে পেল আর্জেন্টিনা নাকানি চুবানি খেয়ে লজ্জার হার হেরেও শেষ ষোলোতে পোল্যান্ড, মেক্সিকো-সৌদির বিদায় মেসির পেনাল্টি মিসের দিনে সব সমীকরণ উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউটে আর্জেন্টিনা গোটা ফুটবল বিশ্বকে তাক লাগিয়ে বলে কয়ে মেসির পেনাল্টি ঠেকালেন পোলিশ গোলকিপার! বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনা, মেসির মায়ের বিশ্বাস দুই ওপেনারের দুর্দান্ত জোড়া সেঞ্চুরি, দেখুন বাংলাদেশ ম্যাচের সর্বশেষ ফলাফল মেসিকে নিয়ে এক ভক্তের আবেগঘন পোস্ট যা প্রতিটি মেসি ভক্তের হৃদয় ছুয়ে যাবে, মুহুর্তেই সোশ্যাল মিডিয়ায় তোলপাড় বিশ্বের বাঘা দুই ক্রিকেটারকে পেছনে ফেলে সূর্যকুমার ও রিজওয়ানকে নতুন রেকর্ড গড়লেন টাইগার লিটন দাস বিশ্বকাপে আবারো অঘটন, বেঞ্চের শক্তি দেখতে গিয়ে তিউনিসিয়ার শিকার বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স ব্রেকিংঃ আবারও হাসপাতালে কিংবদন্তি পেলে
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৮:৩১ পূর্বাহ্ন

গবেষণা বলছে সুন্দরী মেয়েরা হতে পারে পুরুষের হার্ট অ্যাটাকের কারণ

লাইফস্টাইল ডেস্ক, প্রতিদিনের পোস্ট / ১১৭ বার
আপডেট : বুধবার, ১৩ জুলাই, ২০২২
গবেষণা_বলছে_সুন্দরী_মেয়েরা_হতে_পারে_পুরুষের_হার্ট_অ্যাটাকের_কারণ

লাইফস্টাইল ডেস্ক, প্রতিদিনের পোস্ট: দিন দিন বেড়েই চলেছে হার্ট অ্যাটাকের সংখ্যা। এটি নারী-পুরুষ উভয়ের ক্ষেত্রেই ঘটছে এ ঘটনা। শুধু যে বয়স্ক ব্যক্তিদের হার্ট অ্যাটাক হচ্ছে এমনটা কিন্তু নয়, এই তালিকায় নাম যোগ হচ্ছে সকলের। তবে তুলনামূলক পুরুষদের ক্ষেত্রে বেশি ঘটছে হার্ট অ্যাটাকের ঘটনা। হার্ট অ্যাটাকের পেছনে থাকতে পারে অনেকগুলো কারণ। সম্প্রতি এক গবেষণা এমন চাঞ্চল্যকর তথ্য জানিয়েছে।

গবেষণা_বলছে_সুন্দরী_মেয়েরা_হতে_পারে_পুরুষের_হার্ট_অ্যাটাকের_কারণ

গবেষণা বলছে, সুন্দরী নারীরা হতে পারে পুরুষের আকস্মিক হার্ট অ্যাটাকের কারণ। অবিশ্বাস্য হলেও গবেষণার ফল কিন্তু এটিই জানাচ্ছে। স্পেনের একদল গবেষক দাবি করেছেন, সুন্দরী নারীদের দেখলে বেড়ে যায় পুরুষের হৃদস্পন্দন। আর সেখান থেকেই হৃদরোগের ঝুঁকি বাড়তে পারে। তাই গবেষকরা এ বিষয়ে সময় থাকতেই সংযত হতে পরামর্শ দিয়েছেন। ডব্লিউবিএমডির একটি প্রতিবেদনে এটি প্রথম জানানো হয়।

উল্লেখিত গবেষণা প্রতিবেদনে স্পেনের ভ্যালেন্সিয়া বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক বলেছেন, সুন্দরী মেয়েরা এগিয়ে এলে বাড়তে থাকে পুরুষের মানসিক চাপ। আর অপরিচত সুন্দরী মেয়েরা সামনে এলে এই মানসিক চাপ বাড়ার প্রবণতা বেশি থাকে। স্পেনের ওই গবেষকদের দাবি, সুন্দরী দেখলেই বেশিরভাগ পুরুষের যেভাবে বুক ধড়ফড় করা বেড়ে যায়, তাতে অনেকটাই হার্ট অ্যাটাকের ঝুঁকি বেড়ে যায়।

গবেষণা_বলছে_সুন্দরী_মেয়েরা_হতে_পারে_পুরুষের_হার্ট_অ্যাটাকের_কারণ

দীর্ঘ নয় বছর ছিল এ গবেষণার সময়কাল। এরপরই স্পেনের এই গবেষকরা এই অভিনব এ সিদ্ধান্তে পৌঁছেছেন। গবেষকদের দাবি, সুন্দরী নারীদের হঠাৎ দেখলে কখনো কখনো পুরুষেরমানসিক চাপ এতটাই মারাত্মক হতে পারে যে তা হার্ট অ্যাটাক পর্যন্ত ঘটাতে পারে!

ভ্যালেন্সিয়া বিশ্ববিদ্যালয়ের গবেষকদের দাবি, তারা ৮৪ জন স্বেচ্ছাসেবক পুরুষের ওপর গবেষণা চালানোর পরে দেখেছেন যে সুন্দরী মেয়েদের কাছে আসার পাঁচ মিনিটের মধ্যে পুরুষের হৃদস্পন্দন উল্লেখযোগ্যভাবে বেড়ে যায়। গবেষণায় বলা হচ্ছে এই পাঁচ মিনিটের মধ্যে ছেলেদের শরীরে ‘করটিসল’ নামক বিশেষ হরমোনের ক্ষরণ অনেক বেড়ে যায়। এই ‘কর্টিসল’ হরমোনের অত্যধিক নিঃসরণ হৃদযন্ত্রের ক্ষতির ঝুঁকি বাড়িয়ে দেয় অনেকাংশে। সেইসঙ্গে বাড়ে ডায়াবেটিস ও বিভিন্ন স্নায়বিক সমস্যা। তাই সুন্দরী মেয়েদের দেখলে পুরুষের জন্য সংযম করা জরুরি।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ। হিমেল/প্রতিদিনের পোস্ট


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229