শিরোনাম :
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১১:০৮ অপরাহ্ন

গ্রে’ফতারের পর কা’রাগার থেকে শি’ক্ষার্থীর এসএসসি পরীক্ষা!

প্রতিনিধির নাম / ৪৪ বার
আপডেট : বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২
গ্রে'ফতারের পর কা;রাগার থেকে শি'ক্ষার্থীর এসএসসি পরীক্ষা!

মৌলভীবাজার প্রতিনিধি, প্রতিদিনের পোস্ট।। গ্রে’ফতারের পর কা’রাগার থেকে শি’ক্ষার্থীর এসএসসি পরীক্ষা!

সবাই নির্দিষ্ট কেন্দ্রে গিয়ে পরীক্ষা দিলেও হেলাল নামের এক শিক্ষার্থী কারাগারে বসে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন। মৌলভীবাজার জেলা কারাগারে আজ  বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) এই ঘটনা ঘটেছে।

কারাগার ও জেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, মৌলভীবাজার জেলা কারাগার বসে এসএসসি পরীক্ষা দিয়েছেন শ্রীমঙ্গল উপজেলার আশিদ আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী হেলাল আহমদ (১৭)। তার বাড়ি একই উপজেলার সারের টং গ্রামে।

শ্রীমঙ্গল থানায় দায়ের করা নারী ও শিশু নির্যাতনের মামলায পরীক্ষার আগের দিন তাকে আটক করে এবং কারাগারে প্রেরণের আদেশ দেয় আদালত।

প্রথম দিনের পরীক্ষা চলে দুই ঘণ্টা। হেলাল এই পুরো সময় জেলে বসেই পরীক্ষা দিয়েছেন বলে নিশ্চিত করেছেন জেল সুপার আবু মূসা।

জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফজলুর রহমান জানান, হেলালকে গতকাল (বুধবার) আটক করা হয়েছে। এসএসসি পরীক্ষার্থী হওয়ায় জেল হাজত থেকে জেলা প্রশাসন থেকে পরীক্ষার ব্যবস্থা করা হয়।

তিনি বলেন, মৌলভীবাজার উচ্চ বিদ্যালয় কেন্দ্রের আওতায় পরীক্ষা দেওয়ার কথা ছিল হেলালের। সেখান থেকেই প্রশ্নপত্র সংগ্রহ করে তাকে দেওয়া হয়েছে। তখন সে কারাগারে থেকেই পরীক্ষায় অংশগ্রহণ করে বলে তিনি জানান।

জেল সুপার আবু মূসা জানান, গতকাল বুধবার (১৪ সেপ্টেম্বর) তাকে আটক করে শ্রীমঙ্গল থানা পুলিশ। শ্রীমঙ্গল থানায় তার নামে নারী ও শিশু নির্যাতন মামলায় বিচার শেষে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়। পরীক্ষার দিন তাকে সময়মতো বেলা ১১টায় প্রশ্ন দেয়া হয়।

জেল সুপার আরও জানান, বিধি অনুযায়ী ওই শিক্ষার্থীর পরীক্ষা চলাকালে কারা কর্তৃপক্ষ প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেন। এছাড়াও নিরাপত্তায় পুলিশ সদস্যসহ শিক্ষক উপস্থিত ছিলেন।

এ বছর ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদরাসা ও কারিগরি শিক্ষা বোর্ড মিলিয়ে এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট পরীক্ষার্থী ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন। ৩ হাজার ৭৯০টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। মোট পরীক্ষার্থীর মধ্যে শুধু সাধারণ শিক্ষা বোর্ডগুলোর অধীনে এসএসসি পরীক্ষার্থী প্রায় ১৬ লাখ।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ। তাসরিফ/প্রতিদিনের পোস্ট


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229