বুধবার, ১৮ মে ২০২২, ০৭:০৫ অপরাহ্ন

মাঠে থাকছেন একাধিক বিদ্রোহী প্রার্থী

নাসিম আজাদ, প্রতিদিনের পোস্ট / ৭ বার
আপডেট : রবিবার, ১০ অক্টোবর, ২০২১
মাঠে_থাকছেন_একাধিক_বিদ্রোহী_প্রার্থী
Palash upazila news pratidinerpost.com

নাসিম আজাদ, প্রতিদিনের পোস্ট: মাঠে থাকছেন একাধিক বিদ্রোহী প্রার্থী। নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ছাড়াও রয়েছেন আওয়ামী লীগ থেকে একাধিক ‘বিদ্রোহী’ প্রার্থী।

আজ রবিবার (১০ অক্টোবর) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন পর্যন্ত আওয়ামী লীগ, জাতীয়পার্টি,এবং জাতীয়পার্টির বিদ্রোহী ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও ইসলামী আন্দোলনের একজন প্রাথী মনোনয়নপত্র জমা দিয়েছেন। নির্বাচনের মাঠে বিদ্রোহী প্রার্থীরা শেষ পর্যন্ত মাঠে থাকলে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর ‘জয়’ একটু কঠিন হতে পারে বলে জানান সাধারন ভোটাররা ।

সপ্তম ধাপে আগামী ২ নভেম্বর ভোট হবে এ পৌরসভায়। দুই বারের নির্বাচিত পৌরমেয়র শরীফুল হক এবারও আওয়ামীলীগের দলীয় মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু দলীয় মনোনয়ন বোর্ড তাকে এবার মনোনয়ন দেন নাই। ঘোড়াশাল পৌরসভায় আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন নতুন মুখ পলাশ উপজেলা আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক মো.আল মুজাহিদ হোসেন তুষার।

এদিকে আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে ব্যর্থ হয়ে ‘বিদ্রোহী’ প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন পলাশ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক শেখ মো.ইলিয়াস ও কেন্দ্রীয় ছাএলীগের সাবেক উপ কমিটির যুগ্ম সম্পাদক তানজিরুল হক রনি।

অপরদিকে আওয়ামী লীগের দলীয় ও বিদ্রোহী প্রার্থী ছাড়াও জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন নিজামউদ্দিন এবং জাতীয় পার্টির(সতন্ত্র) বিদ্রোহী হিসেবে এড.আবদুল সালাম ও ইসলামী আন্দোলনের প্রার্থী মোহাম্মদ ইকরাম মনোনয়ন পত্র জমা দেন।

পলাশ উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার জোবাইদা খাতুন জানান,পৌর নির্বাচনের মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন পর্ষন্ত মেয়র পদে ৬ জন,সাধারন কাউন্সিলর পদে ৯টি ওয়ার্ডে ৫৮ জন প্রার্থী ও সংরক্ষিত তিনটি ওয়ার্ডে ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

১১ অক্টোবর সোমবার মনোনয়নপত্র বাছাই,১৭ অক্টোবর প্রত্যাহার ও ১৮ অক্টোবর প্রতিক বরাদ্ধ দেয়া হবে বলে জানান নির্বাচন অফিসার। এবার ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন করা হবে।

এই ওয়েবসাইটের লেখা আলোকচিত্র, অডিও ও ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ।


এ জাতীয় আরো সংবাদ