February 6, 2023, 12:53 am

টানা তিন বিশ্বকাপে অবিশ্বাস্য এক রেকর্ড গড়লেন কোহলি

প্রতিনিধির নাম 43 বার
আপডেট : সোমবার, নভেম্বর ১৪, ২০২২

ইংল্যান্ডের শিরোপা জয়ের মধ্য দিয়ে আজ রোববার পর্দা নামলো টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের। ফাইনালে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে ক্রিকেটের সংক্ষিপ্ত আসরের শিরোপা ঘরে তুলল ইংলিশরা।

প্রতিযোগিতার সেমিফাইনাল থেকে ভারত বিদায় নিলেও, অনবদ্য ব্যাটিংয়ে বিশ্বকাপটাকে স্মরণীয় করে রাখলেন বিরাট কোহলি। এবারের বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করেছেন তিনি। ৬ ইনিংসে চার অর্ধশতকে ২৯৬ রান করেন ডানহাতি এই ব্যাটার।

সুপার টুয়েলভে পাকিস্তান, নেদারল্যান্ডস ও বাংলাদেশের পর সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে অর্ধশতক করেন বিরাট। মেলর্বোনে পাকিস্তানের বিপক্ষে অপরাজিত ৮২ রানের ইনিংসটি এবারের আসরে কোহলির সর্বোচ্চ।

টুর্নামেন্টে কোহলির গড় ৯৮.৬৭। স্ট্রাইকরেট ১৩৬.৪১। এছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ১০০টি বাউন্ডারি মারার অন্য রেকর্ডও নিজের করে নিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক। প্রথম রাউন্ডে তিন ও সুপার টুয়েলভে পাঁচ ম্যাচ মিলিয়ে ২৪২ রান করে সর্বোচ্চ রান

সংগ্রাহকের তালিকার দ্বিতীয়তে আছেন নেদারল্যান্ডসের ম্যাক্স ও’দাউদ। ২৩৯ রান করে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ভারতের সূর্যকুমার যাদব। শিরোপা উৎসব করা ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার আছেন চতুর্থস্থানে।

৬ ম্যাচে দুই অর্ধশতকে ২২৫ রান করেছেন বাটলার। পঞ্চমস্থানে থাকা কুশল মেন্ডিসের রান ২২৩। সর্বোচ্চ রানের তালিকায় সেরা দশে নেই বাংলাদেশের কোন ব্যাটার। ৫ ইনিংসে দুই অর্ধশতকে ১৮০ রান নিয়ে তালিকার ১১তম স্থানে আছেন নাজমুল হোসেন শান্ত।

অষ্টম আসরের সর্বোচ্চ রানগ্রহকারী (সেরা পাঁচ)বিরাট কোহলি (ভারত) : ২৯৬ রান

ম্যাক্স ও’দাওদ (ডাচ) : ২৪২ রান
সূর্যকুমার যাদব (ভারত): ২৩৯ রান
জস বাটলার (ইংল্যান্ড) : ২২৫ রান
কুশল মেন্ডিস (শ্রীলঙ্কা) : ২২৩ রান


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229