February 4, 2023, 11:02 am

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের আকর্ষণ কে এই ভারতীয় কিশোরী?

প্রতিনিধির নাম 51 বার
আপডেট : রবিবার, নভেম্বর ১৩, ২০২২

মেলবোর্নে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে আজ মুখোমুখি পাকিস্তান ও ইংল্যান্ড। সেমিতে ইংলিশদের কাছে নাস্তানাবুদ হয়ে দেশে ফিরে গেছে ভারতীয় দল। মেলবোর্নের ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশ বেলা ২টায় হবে সেই মহারণ।

শিরোপার লড়াইয়ে ভারত না থাকলেও বিশ্বকাপ ফাইনালের মঞ্চে থাকছে ভারতীয় ছোঁয়া!
প্রশ্ন উঠতে পারে কীভাবে?
ভারতীয় ছোঁয়া নিয়ে হাজির হবে এক কিশোরী। বয়স মাত্র ১৩ বছর।

ভারতীয় এ কিশোরীর নাম জানকি এসওয়ার। ফাইনাল শুরুর আগে তার সুরেলা কণ্ঠে মাতবে স্টেডিয়াম। জানকি ফাইনালের অন্যতম আকর্ষণ। ভারতীয় বংশোদ্ভূত এ টিনএজার ফাইনাল ম্যাচ শুরু হওয়ার আগে গান গাইবে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে।

তার সঙ্গে থাকবে অস্ট্রেলিয়ার নামকরা ব্যান্ড ‘আইস হাউস’। তাদের সঙ্গে পারফরম করবে জানকি। তাদের গানের তালে তালে ফাইনালের উন্মাদনা আলাদা মাত্রা পাবে বলে মনে করা হচ্ছে। মেলবোর্নের স্টেডিয়ামে দর্শক সংখ্যা ৯০ হাজার।

ভারত-পাকিস্তান ম্যাচ না হলেও ফাইনালের দিন স্টেডিয়াম কানায় কানায় পূর্ণ থাকবে বলেই আশাবাদী ক্রিকেট সংস্থা। সেই ৯০ হাজার দর্শককে গান শোনাবে ছোট জানকি।
কে এই জানকি?

ভারতীয় গণমাধ্যমগুলোর খবর— অস্ট্রেলিয়ায় জন্ম জানকির। জানকির বাবা অনুপ দিবাকরণ, মা দিব্যা রবীন্দ্রন। কেরালার কোঝিকোড়ের বাসিন্দা তারা। গত ১৫ বছর ধরে তারা অস্ট্রেলিয়ায় থাকছেন।

তাদের মেয়ে জানকি জনপ্রিয়তা পায় গত বছর। অস্ট্রেলিয়ার জনপ্রিয় রিয়্যালিটি শো ‘দ্য ভয়েজ় অস্ট্রেলিয়া’-এ গত বছর অংশগ্রহণ করে জানকি। অনুষ্ঠানের কনিষ্ঠতম প্রতিযোগী ছিল সে।

কিন্তু বড়দের হারিয়ে সবাইকে মুগ্ধ করে জানকি। শুধু অস্ট্রেলিয়া নয়, পৃথিবীর নানা প্রান্তের মানুষ নিয়মিত ‘দ্য ভয়েস অস্ট্রেলিয়া’ রিয়্যালিটি শো দেখেন। এর পর থেকেই ব্যাপক পরিচিতি পায় এ কিশোরী।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে গান গাওয়ার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত জানকি। স্থানীয় সংবাদমাধ্যমকে জানকি বলেছে, ‘বিশাল এমসিজির দর্শকের সামনে গান গাওয়ার সুযোগ পেয়েছি আমি। সারা পৃথিবীর মানুষ

আমার গান শুনবে, আমাকে টিভিতে দেখতে পাবে। এটি একটি দুর্দান্ত অভিজ্ঞতা হবে। আমার বাবা-মা খুব ক্রিকেটভক্ত। তাদের মাধ্যমেই আমি জানতে পেরেছি যে, আমি কত বড় একটা সুযোগ পেয়েছি। ’


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229