বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:২৭ পূর্বাহ্ন

তিস্তা নদীতে ধরা পড়লো ১৭ কেজি ওজনের বোয়াল

লালমিনরহাট জেলা প্রতিনিধি, প্রতিদিনের পোস্ট / ৭৩ বার
আপডেট : সোমবার, ১৬ মে, ২০২২
তিস্তা_নদীতে_ধরা_পড়লো_১৭_কেজি_ওজনের_বোয়াল

লালমিনরহাট জেলা প্রতিনিধি, প্রতিদিনের পোস্ট || লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার তিস্তা নদীতে ধরা পড়েছে ১৭ কেজি ওজনের একটি বোয়াল মাছ

মাছটি মুহূর্তেই ১ হাজার টাকা কেজি দরে বিক্রি হয়ে গেছে। মাছটি দেখতে উৎসুক জনতা ভিড় জমায়।

আজ সোমবার (১৬ মে) সকাল ১০টায় উপজেলার পূর্ব ডাউয়াবাড়ি এলাকায় তিস্তা নদীতে মাছটি ধরা পড়ে। খোঁজ নিয়ে জানা গেছে, পাহাড়ি ঢল ও উজানে ভারী বৃষ্টিপাতের কারণে তিস্তা নদীর পানি ক্রমেই বাড়ছে।

পানি বৃদ্ধির সঙ্গে তিস্তা নদীতে উজানে বিভিন্ন জাতের মাছও বেড়েছে। এরমধ্যে তিস্তা নদীতে বৈরালি, ইলিশ, কালীবাইস, গুলশা, টেংরাসহ বিভিন্ন মাছ পাওয়া যাচ্ছে।

এদিকে সোমবার সকালে হাতীবান্ধা উপজেলার পূর্ব ডাউয়াবাড়ি গ্রামের জেলে সাজু মিয়া তিস্তা নদীতে মাছ ধরতে যান। এ সময় তার খোঁচার আঘাতে ১৭ কেজি ওজনের একটি বোয়াল মাছ ধরা পড়ে। ১৭ কেজি ওজনের মাছটি বিক্রয়ের জন্য স্থানীয় ঘুন্টি বাজারে নিয়ে গেলে উৎসুক জনতা সেখানে ভিড় জমান।

জেলে সাজু মিয়া প্রতিদিনের পোস্টকে বলেন, গত দুইদিন ধরে তিস্তার পানি বৃদ্ধির পাওয়ার পর বোয়াল মাছটি উঁচুতে ওঠার চেষ্টা করলে আমার খোঁচার আঘাতে মাছটি আটক হয়। পরে ঘুন্টি বাজারে নিয়ে এলে ১৭ কেজি ১৭ হাজার টাকা দরে বিক্রি করি।

তিনি বলেন, এত বড় বোয়াল মাছ পেয়ে আমি অনেক খুশি তার আগে তিস্তা নদীতে আমি কখনো এত বড় মাছ পাইনি, এটাই আমার জীবনের প্রথম বড় মাছ।

ঘুন্টি বাজারের দোকান মালিক সমিতির সদস্য মফিজুল ইসলাম প্রতিদিনের পোস্টকে বলেন, বোয়াল মাছটি জেলে সাজু মিয়ার কাছ থেকে ১৭ হাজার টাকায় কিনে ১৫ জন মিলে ভাগাভাগি করে নিয়েছি।

ঘুন্টি বাজারের তবারক হোসেন প্রতিদিনের পোস্টকে জানান, তিস্তা নদীতে এত বড় বোয়াল মাছ কোনো দিন দেখিনি। এটিই প্রথম। তাই ঘন্টি বাজারের সবাই মিলে মাছটি কিনে কেটে ভাগ করে নিয়েছি।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ। হিমেল/প্রতিদিনের পোস্ট


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229