February 1, 2023, 1:29 pm

তোলপাড় ক্রিকেটবিশ্ব বাংলাদেশ দলকে নিয়ে বোমা ফাটালেন মাশরাফি

প্রতিনিধির নাম 57 বার
আপডেট : সোমবার, নভেম্বর ৭, ২০২২

দক্ষিণ আফ্রিকাকে নেদারল্যান্ডস হারিয়ে দিয়ে জ্বালিয়ে দিয়েছিল আশার আলো। তৈরি হয়েছিল টাইগারদের স্বপ্নের সেমিফাইনালে খেলার সুযোগ। পাকিস্তানকে হারাতে পারলেই সেমির টিকিট কাটতো বাংলাদেশ৷ তবে সেই ইচ্ছা থেকে গেল ইচ্ছাতেই।

তাতে আক্ষেপ ঝরেছে মাশরাফি বিন মর্তুজার কণ্ঠে। তবে বাংলাদেশ যে নিজেদের সেরা বিশ্বকাপটা শেষ করেছে সেটাও বলতে ভুলেননি সাবেক এই অধিনায়ক। প্রসংশা করেছেন টিম ম্যানেজমেন্টের সাহসী সিদ্ধান্তেরও।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভে খেলেছে বাংলাদেশ। যেখানে প্রথম রাউন্ড পেরিয়ে আসা জিম্বাবুয়ে, নেদারল্যান্ডস খেলে বাংলাদেশের গ্রুপে। নেদারল্যান্ডস, জিম্বাবুয়েকে হারিয়েছে বাংলাদেশ। তবে বড় দলগুলোর বিপক্ষে বাংলাদেশ একটা ম্যাচও জেতেনি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাজেভাবে হেরেছে, ভারতের বিপক্ষে আশা জাগিয়েও জিততে পারেনি বাংলাদেশ। আর আজ পাকিস্তানের বিপক্ষে ব্যাটার, ফিল্ডারদের ব্যর্থতায় হারতে হয়েছে সাকিবদের।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ খেলে মাহমুদুল্লাহ রিয়াদের নেতৃত্বে। সেই বিশ্বকাপে সুপার টুয়েলভের পাঁচটিতেই হারে বাংলাদেশ। এই সংস্করণে লাগাতার বাজে খেলায় রিয়াদের অধিনায়কত্ব চলে যায়। এমনকি রিয়াদকে এবারের বিশ্বকাপের দলেও রাখা হয়নি। আর রাসেল ডমিঙ্গোর পরিবর্তে এই সংস্করণের দায়িত্ব দেওয়া হয় শ্রীধরন শ্রীরামকে।

টিম ম্যানেজমেন্টের এমন সিদ্ধান্ত মাশরাফির কাছে খুবই সাহসী মনে হয়েছে। বাংলাদেশের অন্যতম সফল অধিনায়ক বলেন, ‘বাংলাদেশ অনেক ভালো খেলেছে,বিশেষ করে টিমটা গড়ে উঠছে।একটু সময় প্রয়োজন এ দলটার।

কারণ অনেক বড় এবং কিছু সাহসী সিদ্ধান্ত নিয়েছে দল নির্বাচনে,যা ভবিষ্যতে আরও সাহসী করে তুলবে ম্যানেজমেন্টকে।যেহেতু বাংলাদেশ এই ফরমেটে কখনো ভালো করছিল না,তাই এরকম কিছু করার দরকার ছিল।’


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229