শিরোনাম :
যত লাখ কোটি টাকা খরচ করে বিশ্বকাপ আয়োজন কাতারের, জানলে আপনার চোখ যাবে কপালে উঠে হুট করে উড়ে এলো মুস্তাফিজকে নিয়ে বিস্ফোরক মন্তব্য ক্রিকেট পাড়ায় শোকের ছায়াঃ মারা গেলেন ৩৬ বছর বয়সের পাক তারকা ক্রিকেটার টাইগার ভক্তদের জন্য বিশাল সুখবর টি-টোয়েন্টি বিশ্বকাপে ১৬ দলের স্কোয়াডে যারা, দেখে নিন এক নজরে দারুন সুখবরঃ আমিরাতে সুযোগ না পাওয়া সৌম্য এবার ত্রিদেশীয় সিরিজে, সাথে শরিফুলও অবিশ্বাস্যকরঃ টি-২০ বিশ্বকাপের জন্য আকাশ ছোয়া প্রাইজমানি ঘোষণা, কোনো ম্যাচ না জিতলেও বাংলাদেশ পাবে যত লাখ এইমাত্র পাওয়াঃ বিশ্বের সবচেয়ে ভয়ংকর স্লোয়ার ফাস্ট বোলার এক টাইগার পেসার অবাক গোটা ক্রিকেট বিশ্ব, অবিশ্বাস্য কারণে কেটে নেওয়া হলো ১০ পয়েন্ট ব্রেকিং নিউজঃ অবশেষে আইসিসির দেখানো নিয়ম মেনে নিল বিসিবি, টি-২০ স্কোয়াডে আসছে পরিবর্তন
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৮:২০ পূর্বাহ্ন

“দিল্লিতে মসজিদে গিয়ে মুসলিম নেতাদের সাথে আরএসএস প্রধানের বৈঠক”

আন্তর্জাতিক ডেস্ক, প্রতিদিনের পোস্ট / ১৬ বার
আপডেট : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
``দিল্লিতে_মসজিদে_গিয়ে_মুসলিম_নেতাদের_সাথে_আরএসএস_প্রধানের_বৈঠক''

আন্তর্জাতিক ডেস্ক, প্রতিদিনের পোস্ট।। “দিল্লিতে মসজিদে গিয়ে মুসলিম নেতাদের সাথে আরএসএস প্রধানের বৈঠক”।

নজিরবিহীন এক পদক্ষেপের অংশ হিসেবে ভারতের রাজধানী নয়াদিল্লিতে কট্টর হিন্দুত্ববাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) প্রধান মোহন ভগবত একটি মসজিদ পরিদর্শন করেছেন। এ সময় তিনি মসজিদের প্রধান ইমামের সাথে এক ঘণ্টার বেশি সময় ধরে রুদ্ধদ্বার বৈঠক করেছেন।

দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, দিল্লির কেন্দ্রস্থলে একটি মসজিদে ভারতের ইমামদের সংগঠন অল ইন্ডিয়া ইমাম অর্গানাইজেশনের প্রধান ইমাম উমর আহমেদ ইলিয়াসের সাথে সাক্ষাৎ করেছেন মোহন ভগবত। যে মসজিদে তারা বৈঠক করেছেন সেটি সরকারি ও রাজনৈতিক প্রধান প্রধান কিছু ভবনের কাছে অবস্থিত।

আরএসএস প্রধান মোহন ভগবত ও ইমাম উমর আহমেদ রুদ্ধদ্বার বৈঠক করেছেন। তাদের বৈঠক এক ঘণ্টার বেশি সময় ধরে অনুষ্ঠিত হয়েছে।

ইমাম উমর আহমেদের ছেলে সুহাইব ইলিয়াসি বলেছেন, তাদের এই বৈঠক দেশের মানুষের কাছে একটি অত্যন্ত ভালো বার্তা দিয়েছে। আমরা একটি পরিবারের মতো আলোচনা করেছি। তারা আমাদের আমন্ত্রণে এসেছেন, এটা বেশ চমৎকার।

আরএসএসের প্রধান মোহন ভগবত দেশটিতে সাম্প্রদায়িক সম্প্রীতি জোরদার করার লক্ষ্যে সম্প্রতি মুসলিম সম্প্রদায়ের বৃদ্ধিজীবীদের সাথে দফায় দফায় বৈঠক করেছেন বলে জানিয়েছে ভারতের কট্টর হিন্দুত্ববাদী এই সংগঠন। উত্তরপ্রদেশের জ্ঞানবাপী মসজিদের নিচে শিবলিঙ্গ রয়েছে বলে হিন্দুত্ববাদীরা দাবি করে আদালতে মামলা করেছে। পরে মোহন ভগবত বলেছিলেন, প্রত্যেকটি মসজিদের নিচেই শিবলিঙ্গ রয়েছে কিনা তা খুঁড়ে দেখা উচিত!

কিছুদিন আগে দেশটির কর্ণাটক প্রদেশে মুসলিম শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে হিজাব পরা নিয়ে বিতর্ক এবং মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে বিজেপির নেত্রী নুপুর শর্মার মন্তব্যের পর আরএসএস প্রধানের এ ধরনের বৈঠককে তাৎপর্যপূর্ণ বলে উল্লেখ করেছে সংগঠনটি।

ভারতের বর্তমান ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আদর্শিক পরামর্শদাতা হিসেবে কাজ করে আরএসএস বা রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ। সংগঠনটির মুখপাত্র সুনীল আমবেকার বলেছেন, আরএসএস সরসংঘচালক সর্বস্তরের মানুষের সাথে দেখা করেন। এটি ধারাবাহিক সাধারণ ‘সংবাদ’ (আলোচনা) প্রক্রিয়ার অংশ।

এর আগে গত ২২ আগস্ট ভারতের মুসলিম পাঁচ বুদ্ধিজীবীর সাথে সাক্ষাৎ করে দেশটির সাম্প্রতিক সাাম্প্রদায়িক অসম্প্রীতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। পরে ওই বৈঠকে উভয়পক্ষ সাম্প্রদায়িক সম্প্রীতি জোরদার ও বিরোধ নিরসনে ঐক্যমত পোষণ করে।

৭৫ মিনিটের ওই বৈঠকে অংশ নিয়েছিলেন ভারতের সাবেক প্রধান নির্বাচন কমিশনার এসওয়াই কুরাইশি। তিনি বলেন, মোহন ভগবত বলেছেন, ‘এমনকি তিনিওও দেশের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন। সাম্প্রদায়িক অসম্প্রীতি নিয়ে আমিও সন্তুষ্ট নই। এটা পুরোপুরি ভুল। পারস্পরিক সহযোগিতা এবং সংহতির মাধ্যমেই কেবল দেশকে এগিয়ে নেওয়া সম্ভব।’

মোহন ভগবতের সাথে বৈঠকে দিল্লির সাবেক গভর্নর লেফটেন্যান্ট নজীব জং, আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের সাবেক চ্যান্সেলর লেফটেন্যান্ট জেনারেল জমির উদ্দিন শাহ, সাবেক সংসদ সদস্য শহীদ সিদ্দিকী এবং ব্যবসায়ী সাইদ শেরভানি উপস্থিত ছিলেন।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ। হিমেল/প্রতিদিনের পোস্ট


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229