বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:০৬ পূর্বাহ্ন

দুই গেমসে বাংলাদেশের পতাকাবাহী দুই স্বর্ণজয়ী নারী গেমসে পতাকা বহন একটি ঐতিহ্য

জ্যেষ্ঠ প্রতিবেদক, প্রতিদিনের পোস্ট / ৩২ বার
আপডেট : রবিবার, ১৭ জুলাই, ২০২২
দুই গেমসে বাংলাদেশের পতাকাবাহী দুই স্বর্ণজয়ী নারী গেমসে পতাকা বহন একটি ঐতিহ্য

জ্যেষ্ঠ প্রতিবেদক, প্রতিদিনের পোস্ট || আসন্ন দুই গেমসে বাংলাদেশের পতাকা বহন করবেন দুই নারী ক্রীড়াবিদ।

২৮ জুলাই ইংল্যান্ডের বার্মিংহামে কমনওয়েলথ গেমসে পতাকা বহন করবেন ভারত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত ও ৯ আগস্ট তুরস্কের কোনিয়ায় ফেন্সার ফাতেমা মুজিব। দুই নারী ক্রীড়াবিদই ২০১৯ দক্ষিণ এশিয়ান গেমসে স্বর্ণ জিতেছিলেন। তাই এই দুই নারী ক্রীড়াবিদকেই বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন দুই গেমসে পতাকা বহনের দায়িত্ব দিয়েছে।

বাংলাদেশ কমনওয়েলথ গেমসে ৭ ডিসিপ্লিনে ও ইসলামিক সলিডারিটিতে ১১ ডিসিপ্লিনে অংশ নেবে।  বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন আজ দুই গেমস উপলক্ষে এক সংবাদ সম্মেলন আয়োজন করে। অলিম্পিকের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা বলেন, ‘শুটিং ও আরচ্যারি কমনওয়েলথে নেই। এই দুই ইভেন্ট না থাকায় আমাদের পদকের সম্ভাবনা কিছুটা কমে গেল৷ তবে জিমন্যাস্টিকস ও অ্যাথলেটিকসে আমরা ভালো করার প্রত্যাশা করছি।’ ইসলামিক সলিডারিটি গেমসে বাংলাদেশ পদকের আশা করছে, ‘ইসলামিকে যেহেতু আরচ্যারি রয়েছে ফলে সেখান থেকে আমরা স্বর্ণের আশা করি।

এছাড়া কু্স্তি,টেবিল টেনিস সহ কয়েকটি ডিসিপ্লিন নিয়ে আমাদের পদকের আশা রয়েছে।’ বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইসলামিক সলিডারিটি গেমসের শেফ দ্য মিশন সিরাজউদ্দীন আলমগীর, বিওএ সহ-সভাপতি লে জেনারেল অব. মইনুল ইসলাম, বিওএ সহ-সভাপতি শেখ বশির আহমেদ মামুন, বিওএ কোষাধ্যক্ষ একে সরকার।


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229