শিরোনাম :
হতবাক খবরঃ হাঁসের খামার বিক্রি করে দুই কি.মি. পতাকা বানালেন ফ্রান্স ভক্ত ইতিহাসের গত ২৮ বছরের মধ্যে প্রথম; মেসিদের খেলা দেখতে স্টেডিয়ামে রেকর্ড সংখ্যক দর্শক! যা ৬০ বছরের মধ্যে প্রথম! ব্রাজিলের পেলেকে ছুঁয়ে নতুন উচ্চতায় ফ্রান্সের এমবাপ্পে ইনজুরিতে থাকা নেইমারের সমালোচনায় কাকা ড্রেসিংরুমে আর্জেন্টিনার বাঁধভাঙা উদযাপন, মুহুর্তেই ভাইরাল কাতার বিশ্বকাপ আর্জেন্টিনা জিতবেই! আর্জেন্টিনার বিশ্বকাপ স্বপ্ন বাঁচিয়ে রাখলেন দুর্ধর্ষ মেসি! জাত চিনিয়ে মাঠ মাতিয়ে কাত করলেন মেক্সিকোকে নকআউটে ফ্রান্স, অক্সিজেন পেল আর্জেন্টিনা- পয়েন্ট টেবিলের সমীকরণ যা বলছে, দেখে নিন বিস্তারিত এক নজরে রাতে একাই শুতে হচ্ছে আর্জেন্টিনার প্রাণভমরা মেসিকে, কাতার বিশ্বকাপে তোলপাড় ফেলা ঘটনার রহস্য ফাঁস ম্যাচ জিতিয়েই যা বললেন জয়ের নায়ক মেসি
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৫:২৫ অপরাহ্ন

ধাওয়ানের রেকর্ড ভেঙে কোহলি-রোহিতকেও টপকে গেলেন সূর্যকুমার!

প্রতিনিধির নাম / ৪৫ বার
আপডেট : বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় ব্যাটার হিসাবে নজির গড়লেন সূর্যকুমার যাদব। তিনি ভাঙলেন শিখর ধাওয়ানের রেকর্ড। রোহিত শর্মা, বিরাট কোহলিদের ছাপিয়ে গেলেন ভারতের মিডল অর্ডার ব্যাটার। টি-টোয়েন্টিতে বড় নজির সূর্যকুমারের।

নজির গড়লেন সূর্যকুমার যাদব। ভারতীয় ব্যাটার হিসাবে এক ক্যালেন্ডার বছরে সব থেকে বেশি রান করলেন তিনি। ভেঙে ফেললেন শিখর ধাওয়ানের রেকর্ড। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে এই নজির গড়লেন সূর্য।

দক্ষিণ আফ্রিকার বোলার অনরিখ নোখিয়ার বলে মিড উইকেটে বড় শট মারতে যান সূর্য। কিন্তু ব্যাটের মাথায় লেগে বল যায় থার্ড ম্যান বাউন্ডারির বাইরে। তবে তার দু’বল পরেই মিড উইকেট দিয়ে নোখিয়াকে আরও একটি ছক্কা মারেন তিনি।

এই ছক্কার সঙ্গেই তিনি টপকে যান ধাওয়ানকে। ২০২২ সালে ২০টি ম্যাচ খেলে ৭৩২ রান করেছেন তিনি। ২০১৮ সালে এক ক্যালেন্ডার বছরে ৬৮৯ রান করেছিলেন ধাওয়ান। সেটিই এত দিন পর্যন্ত ভারতের হয়ে কোনও ক্রিকেটারের

টি-টোয়েন্টিতে এক ক্যালেন্ডার বছরে সব থেকে বেশি রান ছিল। তালিকায় তার পরে রয়েছেন বিরাট কোহলি। ২০১৬ সালে ৬৪১ রান করেছেন তিনি। কোহলির পরে রয়েছেন রোহিত শর্মা। ২০১৮ সালে ৫৯০ রান করেছেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভাল ছন্দে রয়েছেন সূর্যকুমার। এর আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়েও ভাল খেলেছেন সূর্য। হায়দরাবাদে সিরিজ নির্ণায়ক ম্যাচে ৩৬ বলে ৬৯ রানের ইনিংস খেলেন সূর্য। কোহলির সঙ্গে মিলে দলকে জয়ে নিয়ে যান তিনি।

ম্যাচের সেরাও হন সূর্য। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও একই রকম মেজাজে খেলছেন তিনি। যে পিচে রোহিত, কোহলিরা রান করতে পারেননি সেখানে সাবলীল ব্যাটিং করেছেন ভারতের এই মিডল অর্ডার ব্যাটার। শেষ পর্যন্ত ৩৩ বলে ৫০ রান করে ভারতকে জিতিয়ে মাঠ ছাড়েন সূর্য।


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229