শিরোনাম :
অনেক কল্পনা জল্পনার পর টি-টোয়েন্টিতে ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন মিরাজ শেষ হল সেই টি-টেন লীগের চূড়ান্ত নিলাম আকাশ ছোয়া মূল্যে দল পেলেন বাংলাদেশের পাঁচ ক্রিকেটার অগ্নিঝরা তাণ্ডব দেখিয়ে নিজেদের প্রমান করার পরীক্ষার সিরিজে প্রত্যাশিত জয় টাইগারদের, দেখুন ম্যাচ বিস্তারিত বোলিং ঝড়ের তাণ্ডবে ১৫ ওভার শেষে দেখে নিন সর্বশেষ স্কোর এই দলের সঙ্গেই এমন অবস্থা টাইগারদের! ফের শেষ বলে ছক্কা সোহানের, দুর্দান্ত লড়াকু ভাবে খেলে আরব আমিরাতের সামনে পাহাড় সমান রানের লক্ষ্য দিল টাইগাররা অবাক কাণ্ডঃ এই কেমন আউট দিলেন আম্পায়ার উড়তে থাকা মিরাজকে, দেখুন সর্বশেষ স্কোর আজ নিজেকে অনেক সুখী মনে হচ্ছে: আসিফ আবারও শুরুতেই হার বাংলাদেশের, দেখেনিন ফলাফল এইমাত্র শেষ হল বাংলাদেশ-আরব আমিরাত ম্যাচের টস, জেনে নিন ফলাফল
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫৭ পূর্বাহ্ন

ধোনির সঙ্গে তুলনা মাহমুদউল্লাহকে

শারমিন আক্তার / ৩৫ বার
আপডেট : বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২

নিজস্ব প্রতিবেদক, প্রতিদিনের পোস্ট || ধোনির সঙ্গে তুলনা মাহমুদউল্লাহকে।

মাহমুদউল্লাহ রিয়াদের জন্যই বোধহয় বৃষ্টির এত কান্না। বাংলাদেশের বিশ্বকাপ দলে ১৫ সদস্যের স্কোয়াডে জায়গা হয়নি অভিজ্ঞ ক্রিকেটার রিয়াদের। দলে রিয়াদের না থাকাটা মনে হয় বৃষ্টি আগেই জেনেছিল, তাইতো সকাল থেকেই মিরপুরে আকাশ ভেঙে বইছে শুধুই বৃষ্টি।

অবশ্য দল ঘোষণার পর টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরণ শ্রীরাম জানালেন মাহমুদউল্লাহ রিয়াদকে তিনি ধোনির মত দেখেন। বুধবার প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেন।

এরপর অভিজ্ঞ রিয়াদের দলে না থাকা নিয়ে নান্নু জানান, টিম ম্যানেজমেন্টের সবার সঙ্গে আলোচনা করে সকলের সম্মতিতে তাকে বাইরে রাখা হয়েছে। এরপর শ্রীরাম সংবাদ সম্মেলন করেন, এক পর্যায়ে রিয়াদ প্রসঙ্গে এই কনসালট্যান্ট জানান, ধোনির মতই দেখেন তিনি রিয়াদকে।

এ নিয়ে শ্রীরাম বলেন, ‘আমার মনে হয় একটা জিনিস আমাদের করতে হবে ক্রিকেট দল হিসেবে, আমার বিশ্বাস অন্য দলগুলো যেটা খুব ভালো করে, প্রতিটা ক্রিকেটারের জন্য সাকসেশন প্ল্যান। আমি সবসময় মাহমুদউল্লাহকে ধোনির মতো দেখি, সে দলে যে ধরনের রোল প্লে করে। সে ছয়ে ব্যাট করে, ধোনি যেমন ভারতের জন্য করে, ম্যাচ শেষ করে আসে।’ কেউই সারাজীবন খেলবেনা।

সরে যাওয়ার পরে কে খেলবে সেই জায়গাটা আগে পূরণ করতে হবে। যদিও রিয়াদের শূন্যতা পূরণ করা কঠিন, তবুও ওখানে কাউকে খেলাতে হবে না হলে জায়গা পূরণের সঠিক কাউকে পাওয়া যাবে না বলে জানিয়েছেন নতুন এই টেকনিক্যাল কনসালট্যান্ট। শ্রীরাম বলেন, ‘কেউই সারাজীবন খেলবে না, ধোনিও সারাজীবন খেলবে না।

তাই না? তো আপনার সাকসেশন প্ল্যান লাগবে পরেরজন কে? আমার মনে হয়েছে এটা সঠিক সময় আমাদের জন্য একসঙ্গে হয়ে ভাবার যে শূন্যতা কে পূরণ করবে। আমার মনে হয় রিয়াদের শূন্যতা পূরণ করা অনেক কঠিন। তবে আমরা যদি ওখানে কাউকে না খেলাই, তাহলে সঠিকজনকে পাবো না।’

বিশ্বকাপের ঘোষিত দলে নতুন চমক হিসেবে জায়গা হয়েছে নাজমুল হোসেন শান্তর। যদিও ১৫ সদস্যের বিশ্বকাপ দলে জায়গা হয়নি সৌম্য সরকার এবং শেখ মাহেদির।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ। শারমিন প্রতিদিনের পোস্ট


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229