বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৯:৫৭ অপরাহ্ন

নরসিংদীর পলাশে ব্রাক প্রত্যাশা’র উদ্যোগে অ্যাডভোকোসি কর্মশাল অনুষ্ঠিত

সাব্বির হোসেন, প্রতিদিনের পোস্ট / ৪৫ বার
আপডেট : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
নরসিংদীর_পলাশে_ব্রাক_প্রত্যাশা'র_উদ্যোগে_অ্যাডভোকোসি_কর্মশাল_অনুষ্ঠিত

সাব্বির হোসেন, প্রতিদিনের পোস্ট: নরসিংদীর পলাশে ব্রাক প্রত্যাশা’র উদ্যোগে অ্যাডভোকোসি কর্মশাল অনুষ্ঠিত। নরসিংদীর পলাশে ব্র্যাক প্রত্যাশা প্রকল্পের উদ্যোগে অ্যাডভোকেসি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (১২ অক্টোবর) সকাল থেকে পলাশ উপজেলা সম্মেলন কক্ষে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়। পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আফসানা চৌধুরীর সভাপতিত্বে এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন।

আইওএম-বাংলাদেশ ও ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম এর যৌথ উদ্যোগে প্রত্যাশা প্রকল্পের অধীনে বিদেশ ফেরত অভিবাসীদের সহায়তা নিশ্চিতকরনে সেবাদানকারী আর্থিক প্রতিষ্ঠান ও সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের সাথে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রকল্পের বিষয়ে মূল প্রতিবেদন পাঠ করেন প্রত্যাশা প্রকল্পের ম্যানেজার সাহিদা আক্তার।

ব্র্যাক মাইগ্রেশন জেলা ম্যানেজার ইসরাত জাহান তমার উপস্থাপনায় কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন ব্র্যাকের জেলা সমন্বয়কারী মো: মিজানুর রহমান।

এসময় মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিলভিয়া স্নিগ্ধা, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক এনামুল হক, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক মন্টু,

আইওএম প্রতিনিধি ও সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক সহ বিদেশ ফেরত প্রবাসীরা।
কর্মশালায় অতিথিরা বলেন, দক্ষ ও ভাষা-জ্ঞ্যান সম্পন্ন জনশক্তি শ্রমবাজারে পাঠাতে হবে।

এক্ষেত্রে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাইগ্রেশন ফোরাম গঠনের প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য আহবান জানানো হয়। ব্র্যাক কর্তৃক পরিচালিত এই প্রোগ্রামের সফলতা অর্জনের জন্য প্রশাসনকে যথাসাধ্য সহযোগিতা করার জন্য নির্দেশ দেন।

এই ওয়েবসাইটের লেখা আলোকচিত্র, অডিও ও ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ।


এ জাতীয় আরো সংবাদ