শিরোনাম :
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০২:১৭ পূর্বাহ্ন

নৌ ঘাঁটির মসজিদে বোমা: ৫ জ,ঙ্গির মৃ,ত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক, প্রতিদিনের পোস্ট / ৪৮ বার
আপডেট : বুধবার, ১৭ আগস্ট, ২০২২

নিজস্ব প্রতিবেদক, প্রতিদিনের পোস্ট || নৌ ঘাঁটির মসজিদে বোমা: ৫ জ,ঙ্গির মৃ,ত্যুদণ্ড।

চট্টগ্রামে নৌ ঘাঁটির মসজিদে বোমা বিস্ফো,রণের ঘটনায় হওয়া মা,মলায় ৫ জ,ঙ্গিকে মৃ,ত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে রায়ে আদালত আসামিদের ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন।

আজ বুধবার (১৭ আগস্ট) চট্টগ্রামের সন্ত্রা,সবিরোধী ট্রাইব্যুনালের বিচারক আবদুল হালিম এ আদেশ দেন।

সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী মনোরঞ্জন দাশ বিষয়টি নিশ্চিত করে বলেন, আদালত ৫ আসামির সবাইকে মৃ,ত্যুদণ্ড দিয়েছেন।

আসামিরা হলেন এম সাখাওয়াত হোসেন, আবদুল মান্নান, রমজান আলী, বাবলু  রহমান ও আবদুল গাফফারের। তারা সবাই জ,ঙ্গি সংগঠন জেএমবির সদস্য। এর মধ্য সাখাওয়াত পলাতক। অন্যরা কারাগারে।

তিনি বলেন, এই মা,মলায় চলতি বছরের ২৩ মার্চ সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছিল। ১৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজকে আদালত এ রায় দিয়েছেন।

আসামি পক্ষের আইনজীবী জালাল উদ্দীন বলেন, রায়ে আমরা সন্তুষ্ট নই। রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।

বোমা হামলার ৯ মাস পর ২০১৬ সালের ৩ সেপ্টেম্বর নেভাল প্রভোস্ট মার্শাল কমান্ডার এম আবু সাঈদ বাদী হয়ে স,ন্ত্রাসবিরোধী ও বিস্ফো,রক আইনে নগরীর ইপিজেড থানায় মামলা করেন। মামলায় নৌবাহিনীর সাবেক সদস্য এম সাখাওয়াত হোসেন, বলকিপার আবদুল মান্নান ও রমজান আলী ও বাবুল রহমান ওরফে রনিকে সেখানে আসামি করা হয়। পরে জিজ্ঞাসাবাদে ও তদন্তে গ্রে,প্তার আবদুল মান্নানের বড় ভাই জেএমবি সদস্য আবদুল গাফফারের সম্পৃক্ততায় পায় পুলিশ। ২০১৭ সালের ১৫ অক্টোবর ৫ জনকে আসামি করে অভিযোগপত্র জমা দেয় ইপিজেড থানার পরিদর্শক মুহাম্মদ ওসমান গণি। অভিযোগপত্রে ২৪ জনকে সাক্ষী করা হয়েছিল। ১৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ আদালত এ রায় দেন।

এই ওয়েবসাইটের কোন লেখা,ছবি,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ।
মাহমুদ/প্রতিদিনের পোস্ট।


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229