শিরোনাম :
যত লাখ কোটি টাকা খরচ করে বিশ্বকাপ আয়োজন কাতারের, জানলে আপনার চোখ যাবে কপালে উঠে হুট করে উড়ে এলো মুস্তাফিজকে নিয়ে বিস্ফোরক মন্তব্য ক্রিকেট পাড়ায় শোকের ছায়াঃ মারা গেলেন ৩৬ বছর বয়সের পাক তারকা ক্রিকেটার টাইগার ভক্তদের জন্য বিশাল সুখবর টি-টোয়েন্টি বিশ্বকাপে ১৬ দলের স্কোয়াডে যারা, দেখে নিন এক নজরে দারুন সুখবরঃ আমিরাতে সুযোগ না পাওয়া সৌম্য এবার ত্রিদেশীয় সিরিজে, সাথে শরিফুলও অবিশ্বাস্যকরঃ টি-২০ বিশ্বকাপের জন্য আকাশ ছোয়া প্রাইজমানি ঘোষণা, কোনো ম্যাচ না জিতলেও বাংলাদেশ পাবে যত লাখ এইমাত্র পাওয়াঃ বিশ্বের সবচেয়ে ভয়ংকর স্লোয়ার ফাস্ট বোলার এক টাইগার পেসার অবাক গোটা ক্রিকেট বিশ্ব, অবিশ্বাস্য কারণে কেটে নেওয়া হলো ১০ পয়েন্ট ব্রেকিং নিউজঃ অবশেষে আইসিসির দেখানো নিয়ম মেনে নিল বিসিবি, টি-২০ স্কোয়াডে আসছে পরিবর্তন
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৭:৫৪ পূর্বাহ্ন

“বিএনপি-পুলিশ সং’ঘর্ষ: দেড় হাজার নেতাকর্মীর বি’রুদ্ধে মা’মলা”

রিপু / ২৯ বার
আপডেট : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২

নিজস্ব প্রতিবেদক, প্রতিদিনের পোস্ট ||

রংপুরের গঙ্গাচড়ায় বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় ৫০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা দেড় হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আসামিদের বিরুদ্ধে সরকারি কাজে বাধা দেওয়াসহ পুলিশের ওপর হামলার অভিযোগ আনা হয়েছে।

গতকাল শুক্রবার বিকেলে গঙ্গাচড়া মডেল থানার উপপরিদর্শক (এসআই) বুলবুল আহমেদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।
নারায়ণগঞ্জে যুবদল নেতা শাওন হত্যাসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বৃহস্পতিবার গঙ্গাচড়ায় বিক্ষোভ কর্মসূচির ডাক দেয় বিএনপি। বিকেল সাড়ে ৩টা থেকে উপজেলার পুরাতন সোনালী ব্যাংক মোড় এলাকায় জড়ো হতে থাকে দলীয় নেতাকর্মীরা। এরপর সন্ধ্যার দিকে বিএনপি নেতাকর্মীরা সেখান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে গঙ্গাচড়া বাজারের দিকে যেতে চাইলে পুলিশ বাধা দেয়।

এ সময় পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে পুলিশকে লক্ষ্য করে বিএনপি নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ করেন। পরে পুলিশ লাঠিচার্জসহ টিয়ারশেল নিক্ষেপ করে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় গঙ্গাচড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল হোসেনসহ ১৫ পুলিশ সদস্য ও শতাধিক নেতাকর্মী আহত হয়।

গঙ্গচড়া মডেল থানার ওসি (তদন্ত) মো. মমতাজুল হক বলেন, ‘গতকাল দুপুরে রংপুর রেঞ্জের ডিআইজি আবদুল আলীম মাহমুদ ঘটনাস্থল পরিদর্শন করে আহত পুলিশ সদস্যদের খোঁজখবর নিয়েছেন। বর্তমানে গঙ্গাচড়ায় স্বাভাবিক পরিস্থিত বিরাজ করছে।’ আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

এদিকে বিএনপি-পুলিশের সংঘর্ষের ঘটনার পর গতকাল সকাল থেকে বিকেল পর্যন্ত গঙ্গাচড়া বাজারের বেশিরভাগ দোকানপাট বন্ধ ছিল। সন্ধ্যার পর থেকে কিছু দোকান খুলতে শুরু করেন ব্যবসায়ীরা। এদিন উপজেলার বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে পুলিশী টহল জোরদার করা হয়।

রংপুর জেলা বিএনপি’র সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মোকাররম হোসেন সুজন দাবি করেন, ‘বৃহস্পতিবার পুলিশের লাঠিচার্জ ও রাবার বুলেটে আমাদের দেড় শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। এখন পর্যন্ত পুলিশের ভয়ে অনেকে বাড়ি ছাড়া। আওয়ামী লীগের নেতাকর্মীরা ঘটনার দিন সন্ধ্যায় উপজেলা বিএনপির কার্যালয় ভাঙচুর করেছেন।’

অন্যদিকে বিএনপি ও ছাত্রদলের দেশবিরোধী ষড়যন্ত্র এবং পুলিশ-সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে গতকাল বিক্ষোভ মিছিল করেছে গঙ্গাচড়া উপজেলা ছাত্রলীগ। এতে উপজেলা আওয়ামী লীগসহ জেলা ছাত্রলীগের নেতারাও অংশ নেন।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ   রিপু /প্রতিদিনের পোস্ট


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229