শিরোনাম :
রাতেই ম্যারাডোনাকে ছুঁয়ে ফেলবেন বিশ্বসেরা মেসি! অবশেষে সৌদির বিপক্ষে আর্জেন্টিনার হারার আসল কারণ ফাঁস! মেসি বললেন নিজেই সেইদিন মাঠের মধ্যে কি ঘটেছিল এই মাত্র মেসির ইনজুরির সর্বশেষ খবর জানালেন কোচ স্ক্যালোনি! পোল্যান্ডের জয়ে জটিল সমীকরণ আর্জেন্টিনার গ্রুপে, দেখে নিন এক নজরে ফুটবল বিশ্বকে চমক দেখানো সৌদিকে ২ গোলে হারাল পোল্যান্ড ম্যাচ জয়ের পর দেশসেরা ওপেনার তামিম ইকবালকে নিজের সাইন করা জার্সি উপহার দিয়েছেন নেইমার ব্রাজিলিয়ানরা চায় নেইমারের পা ভেঙে যাক, চটলেন রাফিনিয়া দারুন সুখবরঃ আগামী বিশ্বকাপের মূলপর্বে সরাসরি খেলার টিকিট পেল বাংলাদেশ ডু অর ডাই ম্যাচেও খেলার ধরন বদলাবে না আর্জেন্টিনা সেই আহত ইয়াসেরকে নিয়েই খেলতে নামল সৌদি
শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১০:৫৬ অপরাহ্ন

বিশ্বকাপের জন্য বাংলাদেশ থেকে কর্মী নিতে চায় কাতার

নিজস্ব প্রতিবেদক, প্রতিদিনের পোস্ট / ১৩৩ বার
আপডেট : বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২
বিশ্বকাপের_জন্য_বাংলাদেশ_থেকে_কর্মী_নিতে_চায়_কাতার

নিজস্ব প্রতিবেদক, প্রতিদিনের পোস্ট || বিশ্বকাপের জন্য বাংলাদেশ থেকে কর্মী নিতে চায় কাতার।

কাতারে বাংলাদেশের শ্রমবাজার উন্নয়ন এবং সম্প্রসারণের বিষয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদের সঙ্গে কাতারের শ্রমমন্ত্রী আলী বিন সামিখ আল মাররির অনুষ্ঠিত হয়েছে একটি বৈঠক।

বৈঠকে ইমরান আহমদ দেশটিতে অনুষ্ঠেয় বিশ্বকাপের জন্য বাংলাদেশ থেকে প্রয়োজনীয় কর্মী পাঠানোর বিষয়ে জানালে আল মাররির ‘নিরাপত্তা’, ‘হসপিটালিটি’ এবং ‘ট্রান্সপোর্ট’ খাতে কর্মীর চাহিদার কথা উল্লেখ করেন এবং তিনি বাংলাদেশ থেকে কর্মী নিয়োগের ব্যাপারে আশ্বাসও দেন।

বুধবার (১৮ মে) কাতারে এই বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় কাতারে বাংলাদেশের শ্রমবাজার উন্নয়ন, বিশ্বকাপ ২০২২ আয়োজনে বাংলাদেশ হতে প্রয়োজনীয় কর্মী নিয়োগ, বিশ্বকাপ পরবর্তী সময়ে নির্মাণ ও সেবা খাতে বাংলাদেশ হতে কর্মী নিয়োগের বিষয়ে আলোচনা হয়।

বৈঠকে বাংলাদেশ ও কাতারের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে মন্ত্রী ইমরান আহমদ বলেন, মুসলিম দেশ কাতার বিশ্বকাপ ফুটবল-২০২২ আয়োজক হওয়ায় বাংলাদেশ আনন্দিত এবং বিশ্বকাপ সফলভাবে আয়োজনের ক্ষেত্রে বাংলাদেশ যে কোনো ধরনের সহযোগিতা করতে প্রস্তুত। বাংলাদেশ বিশ্বকাপের জন্য প্রয়োজনীয় কর্মী কাতারে পাঠাতে আগ্রহী বলেও যোগ করেন মন্ত্রী।

আগামী বছর (২০২৩ সাল) মাঝামাঝি সময় থেকে কাতারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের নির্মাণ খাতে কর্মী নিয়োগ শুরু হবে বলে জানান কাতারের শ্রমমন্ত্রী। সে সময় বাংলাদেশ থেকে দক্ষ কর্মী নিয়োগের বিষয়ে আগ্রহ প্রকাশ করেন। কাতারের শ্রমমন্ত্রী বাংলাদেশী কর্মীদের কর্মদক্ষতার প্রশংসার পাশাপাশি কর্মীদের কাতারের আইন মেনে চলার উপর বিশেষভাবে গুরুত্বারোপ করেন।

বৈঠকে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক এলাকায় কাতারি বিনিয়োগ এবং কাতারি ব্যবসায়ী প্রতিনিধি দলের বাংলাদেশ সফরের প্রসঙ্গ উপস্থাপন করেন।

এসময় কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন বাংলাদেশী কর্মীদের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য দূতাবাস হতে গৃহীত পদক্ষেপসমূহের বিষয়ে কাতারের মন্ত্রীকে অবহিত করেন এবং বাংলাদেশি কর্মীদের মধ্যে কাতারের আইন ও বিধিনিষেধ সম্পর্কে সচেতনতা সৃষ্টির জন্য শ্রম মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং দূতাবাসের সমন্বয়ে একটি টিম গঠনের প্রস্তাব করেন।

এছাড়া, বৈঠকে বাংলাদেশ ও কাতারের মধ্যে ঢাকায় ৬ষ্ঠ যৌথ কমিটির সভা অনুষ্ঠানের বিষয়ে আলোচনা হয়। আগামী দু-এক মাসের মধ্যে এ সভা অনুষ্ঠানের বিষয়ে ঐক্যমত্য হয়। এসময় মন্ত্রী ইমরান আহমদ কাতারের শ্রম মন্ত্রী আলী বিন সামিখ আল মাররিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালে তিনি তা সাদরে গ্রহণ করেন।

বৈঠকে কাতারের শ্রম মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি হাসান আল ওবাইদলি, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মো. বিল্লাল হোসেন, ব্যবস্থাপক শরীফ হোসেন, দূতাবাস হতে মিনিস্টার (শ্রম) ড. মুস্তাফিজুর রহমান, কাউন্সেলর (রাজনৈতিক) মো. মাহবুর রহমান এবং প্রথম সচিব (শ্রম) তন্ময় ইসলাম উপস্থিত ছিলেন।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ। হিমেল/প্রতিদিনের পোস্ট


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229