বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৯:৫৬ অপরাহ্ন

বিশ্বচ্যাম্পিয়নদের হারিয়ে দিলো ডেনমার্ক

স্পোর্টস ডেস্ক / ৫২ বার
আপডেট : শনিবার, ৪ জুন, ২০২২

স্পোর্টস ডেস্ক || বিশ্বচ্যাম্পিয়নদের হারিয়ে দিলো ডেনমার্ক।

করিম বেনজেমার গোলে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স এগিয়ে গিয়েছিল। কিন্তু প্যারিসের স্টেডে ডি ফ্রান্সে যে ম্যাচের শেষ দিকে ভিন্ন গল্প লেখা হবে, তা কে জানতো? ডেনমার্ক ঘুরে দাঁড়িয়ে যে পারফরম্যান্স দেখালো তার রীতিমতো বিস্ময়কর।  এক গোল হজম করার পরও দমে যায়নি।

বরং ঘুরে দাঁড়িয়ে উয়েফা নেশন্স লিগে ফ্রান্সকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে ডেনিসরা।
রিয়াল মাদ্রিদের হয়ে দুর্দান্ত একটি মৌসুম কাটানোর পর করিম বেনজেমা জানান দিলেন, তিনি ফুরিয়ে যাননি। মৌসুমের ঝাঁঝ এখনও তার মাঝে রয়েছে। যে কারণে, তার পা থেকে বেরিয়ে এসেছে নান্দনিক এক গোল। তবুও পারেননি দলকে জেতাতে।

অথচ, ম্যাচের পরিসংখ্যান দেখলে যে কেউ বলবে, এই ম্যাচে একচটিয়াভাবে খেলেছে ফ্রান্স; কিন্তু ধারার বিপরীতে জয় পেয়েছে ডেনমার্ক। জোড়া গোল করে দলকে জিতিয়েছেন আন্দ্রেস করনেলিয়াস।

শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেললেও বিশ্বচ্যাম্পিয়নরা প্রথমার্ধে গোল বের করতে পারেনি। ডেনিসদের ডিফেন্সের মুখ থেকে মুহূর্মুহু আক্রমণ ফিরে আসে। দ্বিতীয়ার্ধের শুরুতেই (৫১তম মিনিটে) বেনজেমার গোল স্বস্তি ফেরালেও দ্রুতই ম্যাচে ফিরে আসে ডেনমার্ক। আর শেষ মুহূর্তের ম্যাজিকে ফ্রান্সকে হতাশায় ডুবিয়ে জয় তুলে নেয় তারা।

ডেনমার্কের অনুপ্রেরণার কেন্দ্রে ছিলেন ক্রিশ্চিয়ান এরিকসেন। গত ইউরোয় মাঠের মধ্যেই হার্ট অ্যাটাক করার পর তার আর ফুটবলে ফেরাটাই ছিল শঙ্কার। সেই এরিকসেন খেলেছেন পুরো ৯০ মিনিট। তবে, গোলদাতা করনেলিয়াস কোচের সেরা একাদশে ছিলেন না।

৫১ মিনিটে বেনজেমার গোলে পিছিয়ে পড়ার পর ডেনমার্ক কোচ ৬০ মিনিটে ক্যাসপার ডলবার্গের পরিবর্তে মাঠে নামান আন্দ্রেস করনেলিয়াসকে। মাঠে নেমেই খেলার চিত্র বদলে ফেলেন তিনি। ৬৮ মিনিটে একটি এবং ৮৮ মিনিটে দ্বিতীয় গোল করে ডেনিসদের জয় উপহার দেন তিনি।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ। আশিকুল/প্রতিদিনের পোষ্ঠ


এ জাতীয় আরো সংবাদ