শিরোনাম :
হুট করে দারুন সুখবর দিলেন নেইমার হতবাক খবরঃ হাঁসের খামার বিক্রি করে দুই কি.মি. পতাকা বানালেন ফ্রান্স ভক্ত ইতিহাসের গত ২৮ বছরের মধ্যে প্রথম; মেসিদের খেলা দেখতে স্টেডিয়ামে রেকর্ড সংখ্যক দর্শক! যা ৬০ বছরের মধ্যে প্রথম! ব্রাজিলের পেলেকে ছুঁয়ে নতুন উচ্চতায় ফ্রান্সের এমবাপ্পে ইনজুরিতে থাকা নেইমারের সমালোচনায় কাকা ড্রেসিংরুমে আর্জেন্টিনার বাঁধভাঙা উদযাপন, মুহুর্তেই ভাইরাল কাতার বিশ্বকাপ আর্জেন্টিনা জিতবেই! আর্জেন্টিনার বিশ্বকাপ স্বপ্ন বাঁচিয়ে রাখলেন দুর্ধর্ষ মেসি! জাত চিনিয়ে মাঠ মাতিয়ে কাত করলেন মেক্সিকোকে নকআউটে ফ্রান্স, অক্সিজেন পেল আর্জেন্টিনা- পয়েন্ট টেবিলের সমীকরণ যা বলছে, দেখে নিন বিস্তারিত এক নজরে রাতে একাই শুতে হচ্ছে আর্জেন্টিনার প্রাণভমরা মেসিকে, কাতার বিশ্বকাপে তোলপাড় ফেলা ঘটনার রহস্য ফাঁস
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৬:০৬ অপরাহ্ন

বেরিয়ে এলো এবারঃ সৌম্যের পর এবার লিটনের ক্যারিয়ার শেষ করতে উঠে পরে লেগেছে বিসিবি

প্রতিনিধির নাম / ৬২ বার
আপডেট : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২

বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম সদস্য লিটন দাস মূলত উইকেট-কিপার। পাশাপাশি ডানহাতে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে মাঠে নেমে থাকেন। বাংলাদেশের অনূর্ধ্ব-১৫, অনূর্ধ্ব-১৯ দল সহ ঢাকা গ্ল্যাডিয়টর্সে খেলেছেন।

ঘরোয়া ক্রিকেটে রংপুর বিভাগের প্রতিনিধিত্ব করছেন তিনি। হাজার বাধা বিপত্তি পেরিয়ে অবশেষে ধারাবাহিক ভাবে জায়গা করে নিয়েছেন জাতীয় দলে । নিয়মিতই ৫০ বা তারও কম রানে ৪-৫ উইকেট পড়ে গেলে

লিটন দাসই ভরসা হয়ে উঠছেন বাংলাদেশের বর্তমান ব্যাটিং লাইন আপে। বাংলাদেশের ক্রিকেট সমর্থক ও ক্রিকেট বিশ্লেষকদের নানা লেখায় লিটন দাসের ব্যাটিং নিয়ে চলছে প্রশংসা।

ক্রিকেট মেন্টর ও বিসিবির গেম ডেভেলপমেন্টের সাবেক ন্যাশনাল ম্যানেজার নাজমুল আবেদীন ফাহিম ২০২১ সালে বাংলাদেশের শীর্ষ ৫ জন ক্রিকেটারের এক তালিকা তৈরি করেছিলেন যেখানে লিটন কুমার দাসের নাম দেখে অনেকেই খুব একটা পছন্দ করেননি।

তবে লিটন দাস যখন খারাপ সময় পার করেছেন সেই সময়টাও খুব আগের নয়। গত বছরের টিটোয়েন্টি বিশ্বকাপের সময় বিভিন্ন কোম্পানি তাদের ফেসবুক বিজ্ঞাপনে লিটনের রানপ্রতি ডিসকাউন্ট ঘোষণা করেছিল।

তখন সামাজিক যোগাযোগমাধ্যম সয়লাব ছিল লিটনের ব্যাটে রান কম আসা নিয়ে নানা উপহাসে। মি. আবেদীন নিজের ছাত্রের ওপর ভরসা রেখেছিলেন। বলেছিলেন, লিটন ফিরবেই কিন্তু সেই বাধা পেরিয়ে লিটন এখন পরিনত।

তবে বিসিবি যেন নিজের পায়ে নিজেই কুড়াল মারছে এই পরিণত লিটনকে পজিশন পরিবর্তন করায়ে এবার ওপেনিং একবার তিন এ এক বার চার এ নামানোর পরিকল্পনায় ব্যস্ত।তিনি যেখানে নিজের সেরাটা দিতে পারেন সেখানে নির্বাচকদের কোন ভাবনাই নেই।

প্রথমত তান উইকেট কিপিংয়ের ইপর হস্তক্ষেপ দ্বিতীয়ত তার ব্যাটিংয়ের উপর হস্তক্ষেপ বিশ্বের সবগুলো দলের কিপিংই সেরা ব্যাটার হয়ে থাকেন কারপ কিপিং করতে করতে সব বোলিংয়ের বল সম্পর্কে তার ধারণা ভালো থাকে তেমন লিটন ও ভিন্ন কেইনা।

একটা ব্যাটারের পজিশন বার বার চেন্জ করালে তার ধারাবাহিকতা নষ্ট হয়ে যায় যেমনটা হয়েছে সৌম্য সরকারের ক্ষেত্রে এক সময় বাংলাদেশ দলের সেরা ওপেনারের ক্যারিয়ার ঢেকে গেছে ঘোর অন্ধকারে।

সৌম্য অপফর্মে যাওয়ার পরে থেকে তাকে তার পজিশন চেন্জ করায়ে ১,২,৫ আবার কখনও বা ৭ এ নামায়ে ও তাকে খেলানোর চেষ্টা করানো হয়েছে এই কারনেই পরিণত সৌম্য সরকার এখন অপরিনত একজন খেলোয়ার।

তবে সব কিছু ছাপিয়ে লিটনকে যখন তার ব্যাটিং পজিশন নিয়ে প্রশ্ন করা হয় জবাবে লিটন বলেন ,”যেখানেই নামি, দল আমার কাছে রান চায় এমন কথায় বোঝায় যায় অনেকটা আক্ষেপ নিয়েই কথা বলেছেন লিটন নির্বাচক ও ম্যানেজমেন্টের প্রতি সন্তুষ্ট হতে পারছেননা ।

তিনি সৌম্যের মত লিটনকে নিভাতে যেন তাকে নিয়ে ছেলে খেলার মত পরিকল্পনা করছে নির্বাচক ম্যানেজমেন্টে।এমন গুন্জনে তুলেছে নেটিজেনরা তারা বিসিবি নির্বাচক ম্যানেজমেন্টের উপরি ক্ষোভ উগরে দিয়েছেন সমর্থকরা।


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229