February 3, 2023, 5:16 am

ব্রাজিলের বিপক্ষে মাঠে নামার আগে জরিমানার কবলে ক্রোয়েশিয়া

প্রতিনিধির নাম 35 বার
আপডেট : শুক্রবার, ডিসেম্বর ৯, ২০২২

ব্রাজিলের বিপক্ষে মাঠে নামবে গতবারের রানার্স আপ ক্রোয়েশিয়া। কিন্তু মাঠে নামার আগেই জরিমানার কবলে পড়তে হলো ইউরোপের দলটিকে। ক্রোয়েশিয়ার সঙ্গে জরিমানার কবলে পড়েছে সার্বিয়াও।

বিদ্বেষমূলক বার্তা ও জাতিগত উসকানিমূলক আচরণের কারণে ক্রোয়েশিয়াকে এই জরিমানা করা হয়। ক্রোয়েশিয়াকে প্রায় ৫০ হাজার ৫৮০ ইউরো ও সার্বিয়াকে প্রায় ২০ হাজার ২৩০ ইউরো জরিমানা করেছে ফিফা।

বিশ্বকাপের গ্রুপ পর্বে ব্রাজিলের বিপক্ষে ম্যাচ চলাকালেই ড্রেসিংরুমে কসোভোর জাতীয় পতাকা টানিয়ে বিদ্বেষমূলক বার্তা দিয়েছিল সার্বিয়া। এ ঘটনায় কসোভো আপত্তি জানালে নড়চড়ে বসে বৈশ্বিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

আর গ্যালারি থেকে মাঠের খেলোয়াড়কে বাজে মন্তব্য করায় ক্রোয়েশিয়ার বিপক্ষে তদন্তে নামে সংস্থাটি। বিশ্বকাপে ‘এফ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছিল কানাডা ও ক্রোয়েশিয়া। ম্যাচে ক্রোয়েটরা ৪-১ গোলের ব্যবধানে হারিয়েছিল কানাডাকে।

তবে ম্যাচ চলাকালেই ঘটে অনাকাঙ্ক্ষিত এক ঘটনা। ম্যাচের একপর্যায়ে গ্যালারিতে থাকা ক্রোয়েশিয়ার সমর্থকরা কানাডার গোলরক্ষক মিলান বোরজানকে বাজে ভাষায় গালমন্দ করেন। এমনকি তার স্ত্রী ও বাপ-মাকে নিয়েও বাজে মন্তব্য করেন ক্রোয়েট সমর্থকরা।

কানাডার গোলকিপার মিলান বোরজানের জন্ম ক্রোয়েশিয়ার কিনিন শহরে। কিন্তু ‘অপারেশন স্ট্রাম’-এর সময় পরিবারসহ কানাডায় চলে যান তিনি। তার পূর্বপুরুষরা তুরস্কের বাসিন্দা ছিল। তবে কানাডায় গিয়ে খেলাধুলার সঙ্গে যুক্ত হন এবং

পরে জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পান তিনি। ম্যাচ চলাকালে বোরজানকে হেয় এবং অপদস্ত করার চেষ্টায় গতবারের রানার্স আপ ক্রোয়েশিয়ার বিরুদ্ধে আনুষ্ঠানিক তদন্ত শুরু করে ফিফার ডিসিপ্লিনারি কমিটি।


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229