শিরোনাম :
হতবাক খবরঃ হাঁসের খামার বিক্রি করে দুই কি.মি. পতাকা বানালেন ফ্রান্স ভক্ত ইতিহাসের গত ২৮ বছরের মধ্যে প্রথম; মেসিদের খেলা দেখতে স্টেডিয়ামে রেকর্ড সংখ্যক দর্শক! যা ৬০ বছরের মধ্যে প্রথম! ব্রাজিলের পেলেকে ছুঁয়ে নতুন উচ্চতায় ফ্রান্সের এমবাপ্পে ইনজুরিতে থাকা নেইমারের সমালোচনায় কাকা ড্রেসিংরুমে আর্জেন্টিনার বাঁধভাঙা উদযাপন, মুহুর্তেই ভাইরাল কাতার বিশ্বকাপ আর্জেন্টিনা জিতবেই! আর্জেন্টিনার বিশ্বকাপ স্বপ্ন বাঁচিয়ে রাখলেন দুর্ধর্ষ মেসি! জাত চিনিয়ে মাঠ মাতিয়ে কাত করলেন মেক্সিকোকে নকআউটে ফ্রান্স, অক্সিজেন পেল আর্জেন্টিনা- পয়েন্ট টেবিলের সমীকরণ যা বলছে, দেখে নিন বিস্তারিত এক নজরে রাতে একাই শুতে হচ্ছে আর্জেন্টিনার প্রাণভমরা মেসিকে, কাতার বিশ্বকাপে তোলপাড় ফেলা ঘটনার রহস্য ফাঁস ম্যাচ জিতিয়েই যা বললেন জয়ের নায়ক মেসি
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৫:০৭ অপরাহ্ন

মালিক ছাড়া অন্য কেউ হোয়াটসঅ্যাপ চালুর চেষ্টা করলেই মিলবে অ্যালার্ট

নিজস্ব প্রতিবেদক, প্রতিদিনের পোস্ট / ৮৯ বার
আপডেট : রবিবার, ৭ আগস্ট, ২০২২

নিজস্ব প্রতিবেদক, প্রতিদিনের পোস্ট || মালিক ছাড়া অন্য কেউ হোয়াটসঅ্যাপ চালুর চেষ্টা করলেই মিলবে অ্যালার্ট।

 

জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ গ্রাহকদের নিরাপত্তায় বেশ গুরুত্ব দিচ্ছে কেননা বর্তমানে হ্যাকিং বড়েই চলেছে। আরও ভাল করার জন্য, একের পর এক আপডেট আনা হচ্ছে। সেই তালিকায় এবার নতুন সংযোজন ‘লগইন অ্যাপ্রুভাল’।

ডিব্লিউএবেটাইনফো সূত্রে খবর, নতুন এ বিষয় নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। এর ফলে হোয়াটসঅ্যাপের নিরাপত্তা বাড়াবে বলে মনে করা হচ্ছে।

জানা গেছে, নতুন এই ফিচার আপাতত ডেভলপমেন্টের পর্যায়ে রয়েছে। এখনও পর্যন্ত বেটা পরীক্ষকদের জন্য রিলিজ করা হয়নি। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা যদি কেউ তাদের অ্যাকাউন্টে লগ ইন করার চেষ্টা করে, সেক্ষেত্রে সঙ্গে সঙ্গে ফোনের অ্যাপেই অ্যালার্ট পাবেন। এটি ফেসবুক ও ইনস্টাগ্রামের মতোই একটি বিষয়। অর্থাৎ, অন্যান্য মেটা-মালিকানাধীন প্ল্যাটফর্মের মতোই সিকিউরিটি জোরদার করা হচ্ছে হোয়াটসঅ্যাপের।

ফেসবুকের বদৌলতে এই অ্যালার্ট প্রম্পটের নোটিফিকেশন দেখে সকলে বেশ অভ্যস্ত। ঠিক সেটাই আসতে পারে হোয়াটসঅ্যাপে। যদি কেউ আপনার অ্যাকাউন্ট অ্যাক্সেস করার চেষ্টা করে, সেক্ষেত্রে সঙ্গে সঙ্গে এসে যাবে নোটিফিকেশন। স্থান, ডিভাইস নাম বা মডেলের নোটিফিকেশন এসে যাবে। সেটি দেখে নিশ্চিত করতে পারবেন যে, লগ ইন করা ব্যক্তিটি আপনিই কিনা।

আবার এতে তাদেরও লাভ হবে, যারা প্রায়শই ডিভাইস বদলান ও নতুন করে হোয়াটসঅ্যাপ লগ ইন করেন। এটি প্রচলিত অ্যাকসেস পদ্ধতির তুলনায় দ্রুততর হবে। আগের মতো ব্যবহারকারীদের ওটিপি দিতে হবে না। কিন্তু এ ক্ষেত্রে, আপনার কাছে আপনার প্রাইমারি ডিভাইসটি না থাকলে সমস্যা হতে পারে।

এই ওয়েবসাইটের কোন লেখা,ছবি,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ।
মাহমুদ/প্রতিদিনের পোস্ট।


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229