শিরোনাম :
যত লাখ কোটি টাকা খরচ করে বিশ্বকাপ আয়োজন কাতারের, জানলে আপনার চোখ যাবে কপালে উঠে হুট করে উড়ে এলো মুস্তাফিজকে নিয়ে বিস্ফোরক মন্তব্য ক্রিকেট পাড়ায় শোকের ছায়াঃ মারা গেলেন ৩৬ বছর বয়সের পাক তারকা ক্রিকেটার টাইগার ভক্তদের জন্য বিশাল সুখবর টি-টোয়েন্টি বিশ্বকাপে ১৬ দলের স্কোয়াডে যারা, দেখে নিন এক নজরে দারুন সুখবরঃ আমিরাতে সুযোগ না পাওয়া সৌম্য এবার ত্রিদেশীয় সিরিজে, সাথে শরিফুলও অবিশ্বাস্যকরঃ টি-২০ বিশ্বকাপের জন্য আকাশ ছোয়া প্রাইজমানি ঘোষণা, কোনো ম্যাচ না জিতলেও বাংলাদেশ পাবে যত লাখ এইমাত্র পাওয়াঃ বিশ্বের সবচেয়ে ভয়ংকর স্লোয়ার ফাস্ট বোলার এক টাইগার পেসার অবাক গোটা ক্রিকেট বিশ্ব, অবিশ্বাস্য কারণে কেটে নেওয়া হলো ১০ পয়েন্ট ব্রেকিং নিউজঃ অবশেষে আইসিসির দেখানো নিয়ম মেনে নিল বিসিবি, টি-২০ স্কোয়াডে আসছে পরিবর্তন
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৭:১১ পূর্বাহ্ন

মৃ’ত্যুর সময় জান্নাতের যারা সুসংবাদ পাবেন

শারমিন আক্তার / ২৪ বার
আপডেট : বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২

নিজস্ব প্রতিবেদক, প্রতিদিনের পোস্ট || মৃ’ত্যুর সময় জান্নাতের যারা সুসংবাদ পাবেন।

 

মৃ’ত্যু অনিবার্য। প্রতিটি প্রাণীকেই মৃ’ত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। পবিত্র কোরআনে আল্লাহ তায়ালা বলেন, যেখানেই তোমরা থাক না কেন, মৃ’ত্যু তোমাদের পাকড়াও করবেই।

 

এমনকি যদি তোমরা সুদৃঢ় দুর্গেও অবস্থান কর।’-( সুরা নিসা, আয়াত, ৭৮) আরেক আয়াতে বলা হয়েছে, প্রত্যেক প্রাণীই মৃ’ত্যুর স্বাদ গ্রহণ করবে এবং কেয়ামতের দিন তোমরা পূর্ণ বদলা প্রাপ্ত হবে। অতঃপর যাকে জাহান্নাম থেকে দূরে রাখা হবে ও জান্নাতে প্রবেশ করানো হবে, সে ব্যক্তি সফলকাম হবে। আর পার্থিব জীবন প্রতারণার বস্তু ছাড়া আর কিছুই নয়।

 

’-( সুরা আল ইমরান, ১৮৫) আয়াতে বুঝানো হয়েছে, পৃথিবীর সবাই সফলতা চায়। প্রত্যেকের সফলতার মাপকাঠি নির্ধারণের দৃষ্টিভঙ্গি ভিন্ন। তবে আল্লাহ তায়ালা এ আয়াতে মানুষের প্রকৃত সফলতা নির্ধারণ করে বলছেন, যাকে জাহান্নাম থেকে মুক্তি দিয়ে জান্নাতে প্রবেশ করানো হবে সেই সফলকাম।

 

জান্নাত লাভের জন্য আল্লাহ তায়ালার ওপর ঈমান ও অবিচলতার কথা বলা হয়েছে। পবিত্র কোরআনে বর্ণিত হয়েছে ‘যারা বলে, ‘আমাদের প্রতিপালক আল্লাহ’, অতঃপর (ইমানের ওপর) অবিচলিত থাকে (মৃ’ত্যুর সময়), তাদের কাছে ফেরেশতা অবতীর্ণ হয়ে বলতে থাকে, ‘তোমরা ভীত হয়ো না, চিন্তিত হয়ো না।

 

এবং তোমাদের যে জান্নাতের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে তার জন্য আনন্দিত হও।’ -(সুরা হা-মিম সিজদা, আয়াত, ৩০) অর্থাৎ যারা বিশুদ্ধচিত্তে কেবল এক আল্লাহরই ইবাদত ও আনুগত্য করে তাদের মৃ’ত্যুর সময় ফেরেশতারা চিরস্থায়ী জান্নাতের সুসংবাদ দেন। এক হাদিসে হজরত মুয়াজ বিন জাবাল (রা.) বলেন, একবার আল্লাহর রাসুল (সা.) আমাদের বলেন, যার সর্বশেষ বাক্য হবে ‘লা ইলাহা ইল্লাল্লাহ’, সে জান্নাতে প্রবেশ করবে।

 

-(আবু দাউদ, হাদিস : ৩১১৬) আরেক হাদিসে হজরত হুজাইফা (রা.) বলেন, আল্লাহর রাসুল (সা.) ইরশাদ করেছেন, যে ব্যক্তি আল্লাহর সন্তুষ্টির আশায় ‘লা ইলাহা ইল্লাল্লাহ’ বলবে এবং এটাই হবে তার শেষ আমল, সে জান্নাতে প্রবেশ করবে। যে আল্লাহর সন্তুষ্টির আশায় একদিন রোজা রাখবে এবং এটাই হবে তার শেষ আমল, সে জান্নাতে প্রবেশ করবে। যে আল্লাহর সন্তুষ্টির আশায় সদকা করবে এবং এটাই হবে তার শেষ আমল, সে জান্নাতে প্রবেশ করবে। (মুসনাদে আহমদ : ৫/৩৯১)

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ। শারমিন প্রতিদিনের পোস্ট


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229