শিরোনাম :
যত লাখ কোটি টাকা খরচ করে বিশ্বকাপ আয়োজন কাতারের, জানলে আপনার চোখ যাবে কপালে উঠে হুট করে উড়ে এলো মুস্তাফিজকে নিয়ে বিস্ফোরক মন্তব্য ক্রিকেট পাড়ায় শোকের ছায়াঃ মারা গেলেন ৩৬ বছর বয়সের পাক তারকা ক্রিকেটার টাইগার ভক্তদের জন্য বিশাল সুখবর টি-টোয়েন্টি বিশ্বকাপে ১৬ দলের স্কোয়াডে যারা, দেখে নিন এক নজরে দারুন সুখবরঃ আমিরাতে সুযোগ না পাওয়া সৌম্য এবার ত্রিদেশীয় সিরিজে, সাথে শরিফুলও অবিশ্বাস্যকরঃ টি-২০ বিশ্বকাপের জন্য আকাশ ছোয়া প্রাইজমানি ঘোষণা, কোনো ম্যাচ না জিতলেও বাংলাদেশ পাবে যত লাখ এইমাত্র পাওয়াঃ বিশ্বের সবচেয়ে ভয়ংকর স্লোয়ার ফাস্ট বোলার এক টাইগার পেসার অবাক গোটা ক্রিকেট বিশ্ব, অবিশ্বাস্য কারণে কেটে নেওয়া হলো ১০ পয়েন্ট ব্রেকিং নিউজঃ অবশেষে আইসিসির দেখানো নিয়ম মেনে নিল বিসিবি, টি-২০ স্কোয়াডে আসছে পরিবর্তন
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৬:৫৫ পূর্বাহ্ন

রংপুরে সবজির দাম বেড়েছে, কমেছে মুরগির দাম

রংপুর নিজস্ব প্রতিবেদক, প্রতিদিনের পোস্ট / ২২ বার
আপডেট : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২
রংপুরে_সবজির_দাম_বেড়েছে_কমেছে_মুরগির_দাম

রংপুর নিজস্ব প্রতিবেদক, প্রতিদিনের পোস্ট।। রংপুরে সবজির দাম বেড়েছে, কমেছে মুরগির দাম।

রংপুরে সপ্তাহের ব্যবধানে বেশ কিছু সবজির দাম বেড়েছে। সেইসঙ্গে বেড়েছে কাঁচা মরিচের দাম। তবে ব্রয়লার ও পাকিস্তানি মুরগির দাম কমলেও দেশি মুরগির বেড়েছে। চাল, ডাল, আটা, ময়দাসহ স্থিতিশীল রয়েছে পোলট্রি মুরগির ডিমের দাম।

আজ মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রংপুর নগরীর বিভিন্ন বাজার ঘুরে এসব তথ্য জানা গেছে।

খুচরা বাজারে পোলট্রি মুরগির ডিমের হালি বিক্রি হচ্ছে গত সপ্তাহের মতোই ৪৩-৪৪ টাকা। এছাড়া প্রতি কেজি টমেটো গত সপ্তাহের চেয়ে ১০-২০ টাকা কমে ১৩০-১৪০ টাকা, করলা ৫০-৬০ টাকা থেকে বেড়ে ৭০-৮০ টাকা, শসা আগের মতোই ৪৫-৫০ টাকা, চিকন বেগুন ৩০-৩৫ টাকা থেকে বেড়ে ৪৫-৫০ টাকা, গোল বেগুনের দাম বেড়ে ৫৫-৬০ টাকা, পেঁপে ১৫-২০ টাকা, লেবু প্রতি হালি ৬-৮ টাকা, কাঁচা মরিচ ৪৫-৫০ টাকা থেকে বেড়ে ৫৫-৬০ টাকা, শুকনা মরিচ ৪৫০ টাকা, লাউ প্রতি পিস ৩০-৩৫ টাকা, ধনেপাতা ১৪০-১৫০ টাকা থেকে লাফিয়ে ২০০-২৫০ টাকা, কাঁচকলা হালি ২৫-৩০ টাকা, ঢ্যাঁড়শ ৫-১০ টাকা বেড়ে ৪০-৪৫ টাকা, কচুর লতি ৩৫-৪০ টাকা, বরবটির দাম বেড়ে ৩৫-৪০ টাকা, পটল ৩০-৩৫ টাকা থেকে বেড়ে ৪০-৪৫ টাকা, প্রতি কেজি মিষ্টিকুমড়ার দাম বেড়ে ৪৫-৫০ টাকা, চালকুমড়া আকারভেদে ৩০-৩৫ টাকা, ঝিঙে গত সপ্তাহের মতোই ৪৫-৫০ টাকা, কাকরোল ৩০-৩৫ টাকা, মুলা ৪০-৫০ টাকা, বাঁধাকপি ৩৫-৪০ টাকা এবং ফুলকপি ৬০-৭০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

দেশি আদা পুরাতনটা আগের মতো ১৪০-১৬০, নতুন আদা ১০০-১২০ টাকা ও রসুন ৮০-৯০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। বাজারে সবধরনের শাকের আঁটি পাওয়া যাচ্ছে ১০-১৫ টাকায়। কার্ডিনাল আলু গত সপ্তাহের মতো ২৩-২৫ টাকা, শিল আলু ৩৫-৩৮ টাকা এবং ঝাউ আলু ৩৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

বাজার ঘুরে দেখা যায়, গরুর মাংস ৬২০-৬৫০ টাকা এবং খাসির মাংস ৮০০-৯০০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

মুলাটোল আমতলা বাজারের সবজি বিক্রেতা ফিরোজ হোসেন প্রতিদিনের পোস্টকে জানান, বাজারে আমদানি কমে যাওয়ায় কিছু সবজির দাম বেড়েছে।

এদিকে ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৬০-১৭০ টাকা। যা গত সপ্তাহে ছিল ১৭০-১৮০ টাকা। এছাড়া পাকিস্তানি মুরগির দাম কমে ২৯০-৩০০ টাকা, পাকিস্তানি লেয়ার আগের মতোই ২৬০-২৭০ টাকা এবং দেশি মুরগি ৩৯০ টাকা থেকে বেড়ে ৪০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

খুচরা বাজারে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল গত সপ্তাহের মতোই ১৯২ টাকা, দুই লিটারের বোতল ৩৮৪ টাকা এবং খোলা সয়াবিন তেল ১৭০-১৯০ টাকায় বিক্রি হচ্ছে।

গত সপ্তাহের মতোই বাজারে খোলা চিনি ৯০ টাকা এবং প্যাকেট চিনি ৮৮ টাকা, মসুর ডাল (মাঝারি) ১১০-১২০ টাকা, চিকন ১৩৫-১৪০ টাকা, মুগডাল ১৪০-১৫০ টাকা, বুটডাল ৮০ টাকা, প্যাকেট আটা ৫৩-৫৫ টাকা ও খোলা আটা ৫০-৫২ টাকা এবং ময়দা ৬৮-৭৫ টাকায় বিক্রি হচ্ছে।

সপ্তাহের ব্যবধানে খুচরা বাজারে চালের দামে তেমন হেরফের হয়নি। স্বর্ণা (চিকন) চালের দাম গত সপ্তাহের মতোই ৫৪-৫৫ টাকা এবং মোটা ৪৮-৫০ টাকা, বিআর২৮ ৬০-৬৫ টাকা, মিনিকেট ৭২-৭৫ টাকা এবং নাজিরশাইল ৮৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ। হিমেল/প্রতিদিনের পোস্ট


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229