শিরোনাম :
অনেক কল্পনা জল্পনার পর টি-টোয়েন্টিতে ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন মিরাজ শেষ হল সেই টি-টেন লীগের চূড়ান্ত নিলাম আকাশ ছোয়া মূল্যে দল পেলেন বাংলাদেশের পাঁচ ক্রিকেটার অগ্নিঝরা তাণ্ডব দেখিয়ে নিজেদের প্রমান করার পরীক্ষার সিরিজে প্রত্যাশিত জয় টাইগারদের, দেখুন ম্যাচ বিস্তারিত বোলিং ঝড়ের তাণ্ডবে ১৫ ওভার শেষে দেখে নিন সর্বশেষ স্কোর এই দলের সঙ্গেই এমন অবস্থা টাইগারদের! ফের শেষ বলে ছক্কা সোহানের, দুর্দান্ত লড়াকু ভাবে খেলে আরব আমিরাতের সামনে পাহাড় সমান রানের লক্ষ্য দিল টাইগাররা অবাক কাণ্ডঃ এই কেমন আউট দিলেন আম্পায়ার উড়তে থাকা মিরাজকে, দেখুন সর্বশেষ স্কোর আজ নিজেকে অনেক সুখী মনে হচ্ছে: আসিফ আবারও শুরুতেই হার বাংলাদেশের, দেখেনিন ফলাফল এইমাত্র শেষ হল বাংলাদেশ-আরব আমিরাত ম্যাচের টস, জেনে নিন ফলাফল
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:৫৫ পূর্বাহ্ন

রাজধানিতে দেশি বিদেশি মা,দক নিয়ে আ,টক ছয়

নিজস্ব প্রতিবেদক, প্রতিদিনের পোস্ট / ৫৭ বার
আপডেট : বুধবার, ২৪ আগস্ট, ২০২২

নিজস্ব প্রতিবেদক, প্রতিদিনের পোস্ট || রাজধানিতে দেশি বিদেশি মা,দক নিয়ে আ,টক ছয়।

রাজধানীর নারিন্দা এলাকায় একটি বাড়িতে অভিযান চালিয়ে ৬ জনকে আ,টক করেছে র‍্যাপিড আ্যক,শন ব্যাটালিয়ন (র‍্যাব)। অভিযান চালিয়ে সেই বাড়ি থেকে সাড়ে ৩ হাজার বোতল বিভিন্ন প্রকার মা,দক মিশ্রিত পানীয় জব্দ করা হয়।  এছাড়া এই পানীয় তৈরির কাজে কাঁচামাল হিসেবে ব্যবহৃত ইয়া,বার গুড়া, গাঁ,জা সাদৃশ্য বস্তু ও বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়েছে সেখান থেকে।

মঙ্গলবার (২৩ আগস্ট) রাত দেড়টায় অভিযান শেষে নারিন্দার ফকিরচান সর্দার কমিউনিটি সেন্টার সংলগ্ন এলাকায় দেওয়া এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন র‍্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

আ,টক ব্যক্তিরা হলেন- মূলহোতা মো. ওয়াজেদ ইসলাম শান্ত (২০), মো. রাসেল (২৯), মো. হৃদয় (২৯), মো. মুরসালিন আহম্মেদ (১৮), সবুজ মিয়া (১৮), ও মো. নান্টু (৫২)।

র‍্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, বাড়িটিতে বিপুল পরিমাণ মাদ,কদব্য আছে- এমন খবরের ভিত্তিতে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে বাড়িটিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় সেখান থেকে ছয়জনকে আ,টক করা হয়।

তিনি বলেন, সম্প্রতি কিছু অভিভাবক র‌্যাব-২ এর অফিসে আসেন এবং আমাদের জানান, তাদের সন্তানরা কামরাঙ্গীর চরের একটি দোকান থেকে আয়ুর্বেদিক ওষুধের মতো কিছু একটা কিনে পান করছে যার পরবর্তীতে তারা মা,দকসেবীদের মতো আচরণ করছে। এমন অভিযোগের ভিত্তিতে আমরা কামরাঙ্গীর চরে কথিত ওই আয়ুর্বেদিকের দোকানে যাই এবং ক্রেতা সেজে কয়েক বোতল ওষুধ জোগাড় করি। পরে সেটি পরীক্ষার জন্য ল্যাবরেটরিতে পাঠাই। পরীক্ষার পর রির্পোট আসে যে, সেটি আসলে মা,দক মিশ্রিত পানীয়।

খন্দকার আল মঈন বলেন, এখানে প্রায় সাড়ে ৩ হাজার বোতল পেয়েছি যার মধ্যে এই মা,দক মিশ্রিত পানি রয়েছে। এছাড়া ইয়া,বার মিক্সার, গাঁ,জার মিক্সার আমরা পেয়েছি। অভিযান পরিচালনা করে আমরা জানতে পারি এটা মূলত হেকিম মো. নাঈম নামে বাজারজাত করে আসছিল। যিনি নিজেকে বড় একজন হেকিম হিসেবে দাবি করে আসছিল। তাকে আমরা আ,টক করতে পারিনি। তবে শান্ত নামে তার ছেলে আমরা আ,টক করতে সক্ষম হয়েছি। শান্ত এই মা,দক মিশ্রিত পানীয় তৈরির ফ্যাক্টরি দেখাশোনা করছিলেন। পাশাপাশি আমরা আরও ৫ জনকে আ,টক করেছি।

তিনি বলেন, জিজ্ঞাসাবাদে আরও জানা গেছে, তারা ফ্ল্যাট ভাড়া নিয়ে কারখানার কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। বিভিন্ন সময়ে বাসা পরিবর্তনের মাধ্যমে অবস্থান পরিবর্তন করত চক্রটি। কম দামে নেশা জাতীয় দ্রব্যাদির উপস্থিতি থাকায় তরুণ সমাজের মধ্যে পানীয়টির চাহিদা বৃদ্ধি পায়। তাই তারা এগুলো তৈরি ও বিক্রি করে আসছিলেন। আটক ব্যক্তিদের ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

ই ওয়েবসাইটের কোন লেখা,ছবি,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ।
মাহমুদ/প্রতিদিনের পোস্ট।


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229