শিরোনাম :
অনেক কল্পনা জল্পনার পর টি-টোয়েন্টিতে ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন মিরাজ শেষ হল সেই টি-টেন লীগের চূড়ান্ত নিলাম আকাশ ছোয়া মূল্যে দল পেলেন বাংলাদেশের পাঁচ ক্রিকেটার অগ্নিঝরা তাণ্ডব দেখিয়ে নিজেদের প্রমান করার পরীক্ষার সিরিজে প্রত্যাশিত জয় টাইগারদের, দেখুন ম্যাচ বিস্তারিত বোলিং ঝড়ের তাণ্ডবে ১৫ ওভার শেষে দেখে নিন সর্বশেষ স্কোর এই দলের সঙ্গেই এমন অবস্থা টাইগারদের! ফের শেষ বলে ছক্কা সোহানের, দুর্দান্ত লড়াকু ভাবে খেলে আরব আমিরাতের সামনে পাহাড় সমান রানের লক্ষ্য দিল টাইগাররা অবাক কাণ্ডঃ এই কেমন আউট দিলেন আম্পায়ার উড়তে থাকা মিরাজকে, দেখুন সর্বশেষ স্কোর আজ নিজেকে অনেক সুখী মনে হচ্ছে: আসিফ আবারও শুরুতেই হার বাংলাদেশের, দেখেনিন ফলাফল এইমাত্র শেষ হল বাংলাদেশ-আরব আমিরাত ম্যাচের টস, জেনে নিন ফলাফল
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:১০ পূর্বাহ্ন

“রুশ সেনাদের ‘পলায়ন’, চটেছেন পুতিনের মিত্র”

রিপু / ৩৬ বার
আপডেট : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২

নিজস্ব প্রতিবেদক, প্রতিদিনের পোস্ট ||

ইউক্রেনের শক্তিশালী আক্রমণের মুখে ইউক্রেনের পূর্বাঞ্চলীয় প্রধান শহরগুলো থেকে পিছু হটছে রাশিয়ান বাহিনী। ইউক্রেনের কর্মকর্তারা বলেছেন, শনিবার সেনারা কুপিয়ানস্কে প্রবেশ করেছে। রুশ বাহিনীর জন্য পূর্বাঞ্চলে এটি ছিল একটি গুরুত্বপূর্ণ সরবরাহ কেন্দ্র। ইউক্রেনের সেনারা দাবি করেছে, তারা ইজিয়াম দখল করে নিয়েছে। দখলকৃত এলাকাগুলোতে ইউক্রেনের বাহিনী যে পতাকা উত্তোলন করেছে তার ভিডিও দেশটির বাহিনীর পক্ষ থেকে শেয়ার করা হয়েছে।

এদিকে ইউক্রেন বাহিনীর এমন সাফল্যে বেজায় চটেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মিত্র চেচেন নেতা রমজান কাদিরভ। তিনি রুশ বাহিনীর কর্মক্ষমতা নিয়ে সমালোচনা করেছেন।

এই নিয়ে গত শনিবার ১১ মিনিটের একটি ভয়েস বার্তা টেলিগ্রামে পোস্ট করেছেন। সেখানে তিনি স্বীকার করেছেন, রুশ বাহিনীর সামরিক অভিযান পরিকল্পনা মতো চলছে না।

কাদিরভ বলেন, ‘এই বিশেষ সামরিক অভিযান পরিচালনায় আজ বা কাল যদি পরিবর্তন আনা না হয়, তাহলে মাঠের পরিস্থিতি ব্যাখ্যা করতে আমি দেশের নেতৃত্বের কাছে যেতে বাধ্য হবো।’

তিনি আরও বলেন, আমি প্রতিরক্ষা মন্ত্রণালয়ে যারা আছেন তাদের মতো কৌশলবিদ নই। তবে এটি স্পষ্ট, ভুল হয়েছে। আমি মনে করি তারা এই বিষয়ে একটি সিদ্ধান্তে উপনীত হবেন।

এছাড়া পুতিনের এই মিত্র বলেন, সেখানে আমাদের লোকজন আছে। এমন পরিস্থিতির জন্য যোদ্ধারা বিশেষভাবে প্রস্তুত। তাদের সঙ্গে যোগ দিতে ১০ হাজার যোদ্ধা প্রস্তুত।

চলতি বছরের গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর আজ রোববার পর্যন্ত দুই দেশের মধ্যে সংঘাত ছয় মাস পেরিয়ে গেছে। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। উল্টো পূর্ব ইউক্রেনে দেশ দুটির মধ্যে সংঘর্ষ আরও জোরদার হয়েছে।

 

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ   রিপু /প্রতিদিনের পোস্ট


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229