শিরোনাম :
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৩:১৯ পূর্বাহ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী : মিয়ানমারের সঙ্গে যু.দ্ধ চাই না

নিজস্ব প্রতিবেদক, প্রতিদিনের পোস্ট / ২৪ বার
আপডেট : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২
স্বরাষ্ট্রমন্ত্রী_মিয়ানমারের_সঙ্গে_যু.দ্ধ_চাই_না

নিজস্ব প্রতিবেদক, প্রতিদিনে_র পোস্ট ।।  স্বরাষ্ট্রমন্ত্রী : মিয়ানমারের সঙ্গে যু.দ্ধ চাই না ।

মিয়ানমারের সঙ্গে বাংলাদেশ যু.দ্ধ চায় না বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে ঢাকা আহসানিয়া মিশন আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, আমরা যু.দ্ধ চাই না, শান্তিপূর্ণ সমাধানের চেষ্টা করছি। শান্তিপূর্ণভাবে সমাধান করতে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। আমাদের পক্ষ থেকে না হয় জাতিসংঘের কাছে তুলব। আমরা সবকিছু করব।

তিনি বলেন, মিয়ানমার কোনো সময়ই কথা দিয়ে কথা রাখে না। আমরা দ্বিপাক্ষিক ও বহুজাতপাক্ষিক সব চেষ্টাই করে যাচ্ছি। আমাদের চেষ্টা অব্যাহত থাকবে। আমরা চাই যে ১২ লাখ রোহিঙ্গা এখানে শেল্টার নিয়েছে, পিসফুললি তারা যেন রিপার্টিয়েট হয়, সে চেষ্টা আমরা করছি।

তিনি আরও বলেন, সম্প্রতি আমরা দেখছি মিয়ানমার শুধু রোহিঙ্গা নয় তাদের অনেক নৃগোষ্ঠীর সঙ্গে যু.দ্ধ চলছে থাইল্যান্ড, চীন, মিজোরাম এবং আমাদের সীমানা ধরে। আমরা লক্ষ্য করছি আরাকান আর্মি নামে একটি বিদ্রোহী গোষ্ঠী সেখানে যু.দ্ধ করছে। তাদের সঙ্গে কখনো দেখি ভালো ভাব, কখনো দেখি যু.দ্ধ। ভেতরে কি র.হস্য সেটা তারাই ভালো জানে। তাদের যু.দ্ধ তাদের সীমানায় থাকা উচিত।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের সীমানায় এসে যে গো.লাবারুদ পড়ছে এটার কড়া ভাষায় আমরা প্রতিবাদ করছি। ওদের আর্মির সঙ্গে কথা হচ্ছে, ফরেন মিনিস্ট্রি তাদের ডেকে এনে সুস্পষ্টভাবে আমাদের অবস্থানের কথা জানিয়ে দিয়েছি। আমাদের প্রধানমন্ত্রী কখনোই যু.দ্ধ চান না, আমরা চাই শান্তিপূর্ণ সমাধান। তাদের যে ইন্টার্নাল কনফ্লিক্ট সেটা তাদের সীমানার ভেতরেই থাকুক। এবং বাইরে যেটা আসছে সেটার সবসময় প্রতিবাদ করে আসছি।

তিনি বলেন, মিয়ানমার সীমানার পাশে জিরো লাইনে একটি রোহিঙ্গা ক্যাম্প রয়েছে। গতকাল সেই ক্যাম্পে গোলাবারুতের আ.ঘাতে একজন মা.রা গেছে। কয়েকজন আ.হত হয়েছে আমরা তীব্রভাবে এর নিন্দা করছি। তাদের এই গোলাবারুদ বন্ধের জন্য আমরা সবসময় প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। ফরেন মিনিস্ট্রি এ ব্যাপারে কাজ করছে। আমরা মনে করি তারা ভুল বুঝতে পারবে এবং ভবিষ্যতের সংযত থাকবে।

তারা যাতে আর না আসে সেই ব্যবস্থা আমাদের বিজিবি করছে। তারপরও জীবনের ঝুঁ.কি নিয়ে যেহেতু একজন আসছে তাকে আমরা পুশব্যাক করছি।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ। হিমেল/প্রতিদিনের পোস্ট


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229