বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০২:৫৯ পূর্বাহ্ন

হাতি দিয়ে চাঁ’দাবা’জির দায়ে যু’ব’কের কা’রা’দণ্ড

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি, প্রতিদিনের পোস্ট / ৩০ বার
আপডেট : বৃহস্পতিবার, ২ জুন, ২০২২

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি, প্রতিদিনের পোস্ট।। হাতি দিয়ে চাঁ’দাবা’জির দায়ে যু’ব’কের কা’রা’দণ্ড

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে হাতি দিয়ে চাঁদাবাজি করার দায়ে নয়ন (১৯) নামে এক যুবককে আ’টক করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার (০২ জুন) বিকালে উপজেলার ভানোর ইউনিয়নের কাঁচকালী বাজারে চাঁদাবাজি করার সময় যুবককে আটক করা হয়।

পরে বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার মোহা. যোবায়ের হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটক যুবককে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন।আটক নয়ন নওগাঁও জেলার ধামুইরহাট উপজেলার চকরহমত গ্রামের সাইফুর রহমানের ছেলে।

জানা যায়, হাতি দিয়ে পথচারী, মোটরসাইকেল ও যানবাহন আটকে হাতি দিয়ে জোরপূর্বক টাকা আদায় করছিল যুবকটি। এসময় রাণিশংকৈল-বালিয়াডাঙ্গীমহাসড়ক দিয়ে আসছিলেন বালিয়াডাঙ্গী ও রাণিশংকৈল সার্কেলের সহকারী পুলিশ সুপার তোফাজ্জল হোসেন।

তাকে ভুক্তভোগীরা অভিযোগ করলে সহকারী পুলিশ সুপার সর্তক করার জন্য কথা বলতে চাইলে যুবকটি উগ্র আচরণ করে। পরে যুবকটিকে আটক করার জন্য বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল আনাম ডনকে জানালে তিনি পুলিশ ফোর্স নিয়ে গিয়ে চারপাশ দিয়ে ঘেরাও করে যুবকটিকে আটক করে।

ভুক্তভোগীরা অভিযোগ করেন, মাঝে-মধ্যেই বিভিন্ন এলাকা থেকে হাতি নিয়ে এসে চাঁদা আদায় করেন তারা। প্রতিটি দোকান থেকে হাতি দিয়ে টাকা তোলা হয়। টাকা না দেওয়া পর্যন্ত দোকান থেকে হাতি সরিয়ে নেওয়া হয় না।

অনেক সময় সাধারণ মানুষ, শিশুসহ নারী ক্রেতারা হাতি দেখে ভয় পান। স্বেচ্ছায় ৫-১০ টাকা নিলে সমস্যা নেই। কিন্তু তারা হাতির ওপরে বসে ১০০-৫০০ টাকা দাবি করে। না দিলে যেতে দেয় না। মাহুত পা দিয়ে ইশারা করলে নানাভাবে ভয়ভীতি দেখায় হাতি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহা. যোবায়ের হোসেন বলেন, হাতি দিয়ে চাঁদাবাজির করার দায়ে যুবকটিকে ৭ দিনের বিনাশ্রম কা’রাদণ্ড দিয়ে করাগারে পাঠানো হয়েছে।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ। হিমেল/প্রতিদিনের পোস্ট


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229