শিরোনাম :
অনেক কল্পনা জল্পনার পর টি-টোয়েন্টিতে ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন মিরাজ শেষ হল সেই টি-টেন লীগের চূড়ান্ত নিলাম আকাশ ছোয়া মূল্যে দল পেলেন বাংলাদেশের পাঁচ ক্রিকেটার অগ্নিঝরা তাণ্ডব দেখিয়ে নিজেদের প্রমান করার পরীক্ষার সিরিজে প্রত্যাশিত জয় টাইগারদের, দেখুন ম্যাচ বিস্তারিত বোলিং ঝড়ের তাণ্ডবে ১৫ ওভার শেষে দেখে নিন সর্বশেষ স্কোর এই দলের সঙ্গেই এমন অবস্থা টাইগারদের! ফের শেষ বলে ছক্কা সোহানের, দুর্দান্ত লড়াকু ভাবে খেলে আরব আমিরাতের সামনে পাহাড় সমান রানের লক্ষ্য দিল টাইগাররা অবাক কাণ্ডঃ এই কেমন আউট দিলেন আম্পায়ার উড়তে থাকা মিরাজকে, দেখুন সর্বশেষ স্কোর আজ নিজেকে অনেক সুখী মনে হচ্ছে: আসিফ আবারও শুরুতেই হার বাংলাদেশের, দেখেনিন ফলাফল এইমাত্র শেষ হল বাংলাদেশ-আরব আমিরাত ম্যাচের টস, জেনে নিন ফলাফল
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:০৩ পূর্বাহ্ন

“শেখ হাসিনার নেতৃত্বে স্বাস্থ্যসেবায় ব্যাপক উন্নতি হয়েছে : নৌ প্রতিমন্ত্রী”

রিপু / ২৫ বার
আপডেট : শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২

নিজস্ব প্রতিবেদক, প্রতিদিনের পোস্ট ||

প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে স্বাস্থ্যসেবায় ব্যাপক উন্নতি হয়েছে বলে জানিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের সময়ে দেশের চিকিৎসা সেবায় ব্যাপক উন্নয়ন সাধন হয়েছে। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাকালে দেশে প্রথম মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করেছিল। বর্তমানে ক্ষমতায় থেকেই বেশকিছু মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের পাশাপাশি প্রতিটি জেলায় একটি করে মেডিকেল কলেজ স্থাপন করা হচ্ছে।

শুক্রবার সকালে বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের আওতায় ব্লাড ব্যাংক ও মেডিকেল ইকুইপমেন্টের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নৌ প্রতিমন্ত্রী বলেন, প্রত্যেক জেলায় মেডিকেল বিশ্ববিদ্যালয় এবং হাসপাতাল হচ্ছে। স্বাস্থ্যসেবা যেন মানুষের দোরগোড়ায় পৌঁছে যায় সে জন্য প্রত্যেকটি স্বাস্থ্য কমপ্লেক্সে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত করা হয়েছে। সদর হাসাপাতালগুলোকে ২৫০ শয্যায় উন্নীত করা হয়েছে। ১৯৯৬ সালে আওয়ামী সরকার প্রথম কমিনিউটি ক্লিনিক চালু করেছিল। ২০০১ সালের পর বিএনপি-জামায়াত কমিনিউটি ক্লিনিক বন্ধ করে দিয়েছিল। এখন সেগুলো চালু করে মানুষের প্রিয় জায়গায় পরিণত করেছে বর্তমান সরকার। এখন কমিনিউটি ক্লিনিকে ৩০ পদের ওষুধ দেওয়া হচ্ছে। কমিনিউটি ক্লিনিকগুলোকে আধুনিকায়ন করার জন্য বর্তমান সরকার পদক্ষেপ নিয়েছে।

তিনি আরো বলেন, দেশের মানুষের খাদ্য ও চিকিৎসার নিরাপত্তা ছিল না। প্রধানমন্ত্রী খাদ্য এবং চিকিৎসা নিরাপত্তা দিয়েছেন। খাদ্য ও চিকিৎসার অভাবে এ দেশে কেউ মরেনি। এ দেশের মানুষ আর বস্ত্রহীন থাকে না। উন্নত দেশের দিকে বাংলাদেশ ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, করোনাকালীন যারা সমালোচনা করে বলেছিল, করোনায় দেশে কোটি কোটি মানুষ করোনায় অক্রান্ত হয়ে ও না খেয়ে মারা যাবে তাদের কথা ভুল প্রমাণিত করেছেন প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি থেকে একটি সম্ভাবনাময়ী দেশে পরিণত করেছেন।

বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পালের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুল বাসার মো. সায়েদুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন সেতাবগঞ্জ পৌর মেয়র মো. আসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক মো. আফছার আলী, বোচাগঞ্জ থানার ওসি মো. আব্দুর রাজ্জাক প্রমুখ।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ   রিপু /প্রতিদিনের পোস্ট


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229