শিরোনাম :
যত লাখ কোটি টাকা খরচ করে বিশ্বকাপ আয়োজন কাতারের, জানলে আপনার চোখ যাবে কপালে উঠে হুট করে উড়ে এলো মুস্তাফিজকে নিয়ে বিস্ফোরক মন্তব্য ক্রিকেট পাড়ায় শোকের ছায়াঃ মারা গেলেন ৩৬ বছর বয়সের পাক তারকা ক্রিকেটার টাইগার ভক্তদের জন্য বিশাল সুখবর টি-টোয়েন্টি বিশ্বকাপে ১৬ দলের স্কোয়াডে যারা, দেখে নিন এক নজরে দারুন সুখবরঃ আমিরাতে সুযোগ না পাওয়া সৌম্য এবার ত্রিদেশীয় সিরিজে, সাথে শরিফুলও অবিশ্বাস্যকরঃ টি-২০ বিশ্বকাপের জন্য আকাশ ছোয়া প্রাইজমানি ঘোষণা, কোনো ম্যাচ না জিতলেও বাংলাদেশ পাবে যত লাখ এইমাত্র পাওয়াঃ বিশ্বের সবচেয়ে ভয়ংকর স্লোয়ার ফাস্ট বোলার এক টাইগার পেসার অবাক গোটা ক্রিকেট বিশ্ব, অবিশ্বাস্য কারণে কেটে নেওয়া হলো ১০ পয়েন্ট ব্রেকিং নিউজঃ অবশেষে আইসিসির দেখানো নিয়ম মেনে নিল বিসিবি, টি-২০ স্কোয়াডে আসছে পরিবর্তন
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৬:৫৬ পূর্বাহ্ন

”২০০১ সালে রংপুরে এক কৃষককে হ.ত্যা করে, দুই আসামি হাইকোর্টে খালাস”

জ্যেষ্ঠ প্রতিবেদক, প্রতিদিনের পোস্ট / ২৭ বার
আপডেট : মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২
''২০০১_সালে_রংপুরে_এক_কৃষককে_হ.ত্যা_করে,_দুই_আসামি_হাইকোর্টে_খালাস''

জ্যেষ্ঠ প্রতিবেদক, প্রতিদিনের পোস্ট ।। ”২০০১ সালে রংপুরে এক কৃষককে হ.ত্যা করে, দুই আসামি হাইকোর্টে খালাস” ।

রংপুরে ২০০১ সালে এক কৃষককে হ.ত্যা মা.মলায় বিচারিক আদালতে মৃ.ত্যুদ.ণ্ডাদেশপ্রাপ্ত দুই আসামিকে খালাস দিয়েছেন হাইকোর্ট।

মৃ.ত্যুদ.ণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স খারিজ করে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) হাইকোর্টের বিচারপতি এস এম এমদাদুল হক ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই রায় দেন।

এদিন আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল হারুনুর রশিদ, সহকারী অ্যাটর্নি জেনারেল জাহিদ আহম্মেদ হিরো। পলাতক থাকায় দুই আসামির পক্ষে ছিলেন রাষ্ট্রনিযুক্ত আইনজীবী হাসনা বেগম।

পীরগাছার কৈকুড়ি ইউনিয়নের নজরমামুদ গ্রামের কৃষক মাহাতাব হোসেনের (৩৫) সঙ্গে টাকা লেনদেন নিয়ে বিরোধ ছিল আসামিদের। ২০০১ সালের ৩০ জুলাই রাত ১০টার দিকে মাহাতাবকে বাড়ি থেকে ডেকে নিয়ে যান দুর্বৃত্তরা। পরের দিন মানিক মিয়া ও হাসান আলীর বাড়ি সংলগ্ন পুকুর থেকে মাহাতাবের ম.রদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নি.হতের ভাই আবু বক্কর সিদ্দিক চারজনকে আসামি করে পীরগাছা থানায় হ.ত্যা মা.মলা করেন। তদন্ত শেষে ২০০২ সালের ১৪ ফেব্রুয়ারি পুলিশ আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়।

বিচার শেষে ২০১৬ সালের ২৮ নভেম্বর রংপুরের বিশেষ জজ নরেশ চন্দ্র সরকার দুই আসামি মানিক মিয়া ও হাসান আলীকে মৃ.ত্যুদ.ণ্ডাদেশ দেন। এ রায়ের পর মা.মলার ডেথ রেফারেন্স হাইকোর্টে আসে।

সহকারী অ্যাটর্নি জেনারেল জাহিদ আহমেদ হিরো জানান, ডেথ রেফারেন্সের শুনানি শেষে হাইকোর্ট দুই আসামিকে খালাস দিয়েছেন। এ রায়ের বিরুদ্ধে আপিলের জন্য অ্যাটর্নি জেনারেল অফিসে নোট দেওয়া হয়েছে।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ। হিমেল/প্রতিদিনের পোস্ট


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229