February 5, 2023, 11:13 am

৩৬ বছর পর বিশ্বকাপের নকআউটে মরক্কো

প্রতিনিধির নাম 35 বার
আপডেট : বৃহস্পতিবার, ডিসেম্বর ১, ২০২২

১৯৮৬ সালের মেক্সিকো বিশ্বকাপে শেষবারের মতো নকআউট স্টেজে খেলেছিল আফ্রিকার দেশ মরক্কো। মাঝে পেরিয়ে গেছে ৩৬ বছর। অবশেষে ৩ যুগ পর পুনরায় নকআউট স্টেজে পা রেখেছে মরক্কো।

কাতার বিশ্বকাপের মঞ্চে ‘এফ’ গ্রুপ থেকে বেলজিয়ামকে টপকে শেষ ষোলো নিশ্চিত করে মরক্কো। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে কানাডার বিপক্ষে ২-১ গোল জয় পাওয়ায় শেষ ষোলোতে জায়গা নিশ্চিত হয় তাদের।

একই গ্রুপের আরেক ম্যাচে আগের আসরের রানার্সআপ ক্রোশিয়ার সঙ্গে ড্র করায় গ্রুপ স্টেজ থেকেই বিদায় নেয় ফিফা র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানে থাকা দল বেলজিয়াম। এফ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে নকআউট স্টেজে গিয়েছে মরক্কো।

আর রানার্সআপ হয়ে নকআউট নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) ডু অর ডাই ম্যাচে মরক্কোর ফুটবলাররা বল পায়ে ৩৬ বছর পর বিশ্বকাপে খেলতে আসা কানাডাকে কাঁপিয়ে দেয়। প্রথমার্ধে ছয়টি আক্রমণ করে দুটি গোল আদায়

করে নেয় মরক্কো। দলটির পক্ষে গোল করেছেন যথাক্রমে হাকিম জিয়েখ এবং ইউসুফ এন নেসেরি। হাকিম খেলার শুরুতে ৪ মিনিটের মাথায় গোল করে মরক্কোকে এগিয়ে দেন। ২৩তম মিনিটে মরক্কোর লিডকে ২-০ তে পরিণত করেন ইউসুফ।

প্রথমার্ধ শেষ হওয়ার আগে অবশ্য নিজ দলের খেলোয়াড়ের ভুলে একটি গোল হজমও করে বসে মরক্কো। ৪০তম মিনিটে মরক্কোর জালে বল জড়িয়ে ফেলেন তাদেরই ফুটবলার নায়েফ আগার্ড। এবারের আসরে এটিই প্রথম আত্মঘাতি গোলের রেকর্ড।


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229