শিরোনাম :
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১২:৩০ অপরাহ্ন

৬ মাসেই শেষ! কোটি টাকার রা’স্তা

প্রতিদিনের পোস্ট / ৩২ বার
আপডেট : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
৬ মাসেই শেষ! কোটি টাকার রা'স্তা

কুমিল্লা প্রতিনিধি, প্রতিদিনের পোস্ট।।  ৬ মাসেই শেষ! কোটি টাকার রা’স্তা

কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার কালিকাপুর-পীরগঞ্জ রাস্তা। দীর্ঘ ১০ বছরের বেহাল দশার পর সংস্কার করা হয় চলতি বছরে। প্রায় ১৪ কিলোমিটারের এই রাস্তার সংস্কার ব্যয় হয় ২১ কোটি ৯৯ লাখ ৫৬ হাজার টাকা। রাস্তাটির সংস্কার কাজ শেষ হয় চলতি বছরের মার্চে।

কুমিল্লার দেবিদ্বার উপজেলার কালিকাপুর-পীরগঞ্জ রাস্তা। দীর্ঘ ১০ বছরের বেহাল দশার পর সংস্কার করা হয় চলতি বছরে। প্রায় ১৪ কিলোমিটারের এই রাস্তার সংস্কার ব্যয় হয় ২১ কোটি ৯৯ লাখ ৫৬ হাজার টাকা। রাস্তাটির সংস্কার কাজ শেষ হয় চলতি বছরের মার্চে।

সংস্কারের ৬ মাস না পেরোতেই উপজেলার এগার গ্রাম উচ্চ বিদ্যালয়ে পাশে ভেঙে গেছে রাস্তাটির একাংশ। রাস্তার মাঝে দেবে গেছে অনেকাংশ। এছাড়া এক পাশে পিচ ভেঙে তৈরি হয়েছে গর্ত। সংস্কার হওয়া রাস্তায় দেবে যাওয়ায় তৈরি হয়েছে দুর্ঘটনার আশংকা।

ভেঙে পড়া রাস্তার ১০০ গজের মধ্যে রয়েছে মুগসাইর সানরাইজ কিন্ডার গার্টেন, লাইফ মডেল কিন্ডার গার্টেন, মুগসাইর এগার গ্রাম উচ্চ বিদ্যালয়, মুগসাইর এগার গ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ দোকান ও বসতবাড়ি।

এমন গুরুত্বপূর্ণ মোড়ে রাস্তা ভেঙে পড়ায় আতঙ্কে আছেন শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকেরা। এছাড়া এত বিশাল বাজেটের রাস্তায় অল্প সময়ে ভেঙে পড়ায় সংস্কার মান নিয়ে তুলছেন অনেকে প্রশ্ন।

লাইফ মডেল কিন্ডার গার্টেনের শিক্ষার্থীর অভিভাবক সুমি আক্তার বলেন, ‘এই রাস্তা দিয়ে বাচ্চারা প্রতিদিন স্কুলে যায়। রাস্তাটি নতুন হওয়ায় গাড়ি গুলো খুব দ্রুত চলাচল করে। হঠাৎ রাস্তাটি ভেঙে গেছে। এখানে দুর্ঘটনা ঘটলে বাচ্চারা আহত হওয়ার আশংকা বেশি’।

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ শিক্ষার্থী পলাশ দেবনাথ বলেন, ‘মেরামতের অল্প দিনেই রাস্তাটি ভেঙে গেল। কর্তৃপক্ষের বিষয়টা গুরুত্বের সাথে দেখা উচিৎ’।

দেবিদ্বার উপজেলা ইঞ্জিনিয়ার মো. শাহ আলম জানান, ‘ভেঙে যাওয়ার বিষয়টি জানা ছিল না। বিষয়টি জেনে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে’।প্রসঙ্গত, ২০২০ সালের সেপ্টেম্বরে শুরু হয় রাস্তাটির সংস্কার কাজ। এমএইচএ ও এমএসই যৌথ ভাবে রাস্তাটি সংস্কার করে।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ। তাসরিফ/প্রতিদিনের পোস্ট


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229