বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:২৪ পূর্বাহ্ন

৯৩ টাকা কমল সিলিন্ডারে এলপিজির দাম

নিজস্ব প্রতিবেদক / ৪৩ বার
আপডেট : বৃহস্পতিবার, ২ জুন, ২০২২

নিজস্ব প্রতিবেদক || ৯৩ টাকা কমল সিলিন্ডারে এলপিজির দাম।

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) দেশে তরলকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম কমিয়ে নতুন মূল্য নির্ধারণ করেছে । এরই ধারাবাহিকতায় ১২ কেজি সিলিন্ডারের দাম নির্ধারণ করা হয়েছে এক হাজার ২৪২ টাকা। সেই সঙ্গে যানবাহনে ব্যবহৃত অটোগ্যাস লিটার প্রতি ৫৭ দশমিক ৯১ টাকা নির্ধারণ করা হয়েছে। এতে দাম কমল ৯৩ টাকা সিলিন্ডার প্রতি ।

আজ বৃহস্পতিবার (২ জুন) ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন এই দর ঘোষণা করেন বিইআরসির চেয়ারম্যান আব্দুল জলিল। সেই সঙ্গে তিনি জানান, নতুন এই দর আজ সন্ধ্যা ৬টার পর থেকেই কার্যকর হবে।

বিইআরসি চেয়ারম্যান আব্দুল জলিল জানান, সৌদি সিপি অনুসারে প্রোপেন ও বিউটেনের দাম প্রতি টন যথাক্রমে ৮৫০ ডলার থেকে কমে ৭৫৯ এবং ৮৬০ থেকে কমে ৭৫০ ডলার হয়েছে। এতে প্রোপেন ও বিউটেনের মিশ্রণ অনুপাত ৩৫:৬৫ বিবেচনায় জুন মাসের জন্য নতুন এই মূল্য নির্ধারণ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে কমিশনের সদস্য মকবুল ই-এলাহী চৌধুরী, মোহাম্মদ আবু ফারুক, মোহাম্মদ বজলুর রহমান, কামরুজ্জামান, সচিব খলিলুর রহমান খান প্রমুখ উপস্থিত ছিলেন।

টানা কয়েক মাস ঊর্ধ্বমুখী থাকার পর মে মাস থেকে কমতে ‍শুরু করে এলপি গ্যাসের দাম। এরমধ্যে মে মাসে এলপি গ্যাসের দর ছিল (১২ কেজি) এক হাজার ৩৩৫ টাকা এবং অটোগ্যাস লিটার প্রতি ৬২ দশমিক ২১ টাকা নির্ধারণ করা হয়েছিল।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ। আশিকুল/প্রতিদিনের পোষ্ঠ


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/pratidinerpost.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229