বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৪:২২ পূর্বাহ্ন

একনিষ্টভাবে দলের জন্য কাজ করছেন ছাত্রলীগ আহবায়ক ইমন আলম

নরসিংদী প্রতিনিধি / ১১ বার
আপডেট : শনিবার, ২ অক্টোবর, ২০২১
একনিষ্টভাবে_দলের_জন্য_কাজ_করছেন_ছাত্রলীগ_আহবায়ক_ইমন_আলম
মনোহরদী উপজেলা ছাত্রলীগ আহ্বায়ক ইমন আলম। (ফাইল ছবি)

জেলা প্রতিনিধি, নরসিংদী: একনিষ্টভাবে দলের জন্য কাজ করছেন ছাত্রলীগ আহবায়ক ইমন আলম। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া লক্ষ লক্ষ নেতা-কর্মীদের সংগঠন ছাত্রলীগ।

কমিটিতে সমৃদ্ধ এই সংগঠন কেন্দ্র থেকে তৃনমুল পর্যন্ত। এ সংগঠনে নিয়মিত যুক্ত হচ্ছে নতুন পদ নতুন মুখ। কিন্তু নিবেদিত প্রাণ নেতা-কর্মীদের সংখ্যা নগন্য ইতিহাস আর ঐতিহ্যের এ সংগঠনে। নিঃস্বার্থে কাজ করার মতো ক’জনইবা আছে? বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে যারা আছে তারা নিজের সবটুকু উজার করে কাজ করছেন।

নরসিংদী জেলার মনোহরদী উপজেলার আহবায়ক ইমন আলম এমনই একজন ত্যাগী, পরিশ্রমী ও আদর্শবান নেতা। স্লোগান সম্রাট হিসেবেও তিনি খ্যাত। প্রকৃত আওয়ামী পরিবারের সন্তানদের সাথে নিয়ে ছাত্রলীগকে বঙ্গবন্ধুর আদর্শে দেশের ক্রান্তিলগ্নে, দুর্যোগে, অসহায় ও ছিন্নমূল মানুষদের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছেন তিনি মনোহরদী উপজেলা ছাত্রলীগের আহবায়ক নিযুক্ত হওয়ার পর থেকেই।

কেন্দ্রীয় ও স্থানীয় সাংগঠনিক কার্যক্রমের চাকা সচল রাখছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিল্পমন্ত্রী এ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন ও তার পুত্র মঞ্জরুল মজিদ মাহমুদ সাদীর সাথে সুসম্পর্ক বজায় রেখে। করোনা মহামারীকালে মনোহরদী উপজেলা ছাত্রলীগ আহ্বায়ক ইমন আলমের নেতৃত্বে প্রধানমন্ত্রী জননেত্রী শেখহাসিনা, কেন্দ্রীয় ছাত্রলীগ ও মনোহরদী ছাত্রলীগের আস্থা ও ভরসা মন্ত্রীপুত্র মঞ্জুরুল মজিদ সাদীর এর নিদর্শনায় অসহায় কৃষক এর ধান কেটে দিয়েছে।

লকডাউন ও করোনার প্রভাবে অসহায় হয়ে পড়া মানুষদের পাশে উপজেলা ছাত্রলীগ এর নেতৃত্ববৃন্দ নিজ নিজ এলাকায় সাহায্য সহযোগিতা করেছেন। এই মহামারীতে শিল্প মন্ত্রী মহোদয় এর সুযোগ্য সন্তান মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদীর সার্বিক সহযোগিতায় উপজেলা ছাত্রলীগ পবিত্র ঈদুল ফিতর ও ঈদুল আযহা তে ঈদ আনন্দ ভাগাভাগি করতে বিভিন্ন ঈদ উপহার (যেমন পোলাও চাল, সেমাই, পেকেট দুধ, চিনি, তেল ইত্যাদি) সমাজের নিম্ন আয়ের মানুষের ঘরে পৌঁছে দিয়েছে।

আহবায়ক ইমন আলমের সার্বিক তত্বাবধানে উপজেলা ছাত্রলীগ এর বিভিন্ন ইউনিটে করোনা সচেতনতা বৃদ্ধির জন্য মাইকিং করা এবং মাস্ক ও হ্যান্ড সেনিটারি বিতরণ করেছে। তাছাড়া দায়িত্ব নেওয়ার পরপরই উপজেলার বিভিন্ন ইউনিটে দীর্ঘদিন কমিটি না হওয়ায় সংগঠনে যে অচলাবস্থা সৃষ্টি হয়েছিল তা থেকে উত্তরণে উপজেলা ছাত্রলীগ কে ঢেলে সাজাতে নরসিংদী – ৪ (মনোহরদী-বেলাব) আসনের সাংসদ ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিল্প মন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুনের নির্দেশনায় ১১ ইউনিয়নে ছাত্রলীগের কমিটি দেন তিনি।

তার সুদক্ষ নেতৃত্বে মনোহরদী উপজেলা ছাত্রলীগ অতীতের যেকোনো সময়ের চেয়ে বেশি শক্তিশালী এবং ঐক্যবদ্ধ। তিনি মন্ত্রীপুত্র সাদীর নির্দেশনায় মনোহরদী উপজেলা প্রত্যেক টা আলিয়া মাদ্রাসা তে ছাত্রলীগের কমিটি দেওয়ার প্রক্রিয়া চালাচ্ছেন। এ সময় তিনি বলেন, বাঙালি জাতির কল্যাণে এবং অধিকার আদায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৪৮ সালের ৪ জানুয়ারি ছাত্রলীগ প্রতিষ্ঠা করেন।

সেই ঐতিহ্যবাহী সংগঠনে ৮/৪/২০২১ইং দায়িত্ব পাওয়ার পর চেষ্টা করেছি জাতির পিতার আদর্শ বুকে ধারণ করে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা’র চলার পথকে মসৃণ রাখতে এবং আমাদের অভিভাবক সর্বজন শ্রদ্ধেয় মাননীয় শিল্প মন্ত্রী মহোদয় এর হাত কে শক্তিশালী করতে সর্বোপরি মনোহরদী উপজেলা ছাত্রলীগ যার নির্দেশনায় আজ ঐক্যবদ্ধ, ছাত্র ও যুবসমাজের অভিভাবক আমাদের প্রাণপুরুষ কেন্দ্রীয় যুবলীগ নেতা মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদী সাহেব এর দিকনির্দেশিকায় কাজ করছি।


এ জাতীয় আরো সংবাদ