শুক্রবার, ০১ ডিসেম্বর ২০২৩, ০৫:৩২ অপরাহ্ন

হতাশার হারে শুরু বাংলাদেশের বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক / ৬৬ বার
আপডেট : শনিবার, ৫ মার্চ, ২০২২
হতাশার_হারে_শুরু_বাংলাদেশের_বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক: হতাশার হারে শুরু বাংলাদেশের বিশ্বকাপ। ব্যাটিং নিয়ে শঙ্কা থাকলেও স্বপ্নটা ছিলো রঙ্গিন। শেষ অবধি সেটাই কাল হয়ে দাড়ালো।

২০৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে কোনো উইকেট না হারিয়েই ৬৯ রান করে ফেলেছিল বাংলাদেশ। এরপরই জয়ের স্বপ্নে বিভোর বাংলাদেশকে হতাশ হতে হয়েছে।

বাঘিনীরা ৪৪ রানের ব্যবধান ৬ উইকেট হারায়। শেষ অবধি ৩২ রানে বিশ্বকাপে নিজেদের অভিষেক ম্যাচ হারে। দক্ষিণ আফ্রিকা নারী দলটি ডানেডিনের ম্যাচে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে। তারা ২০৮ রানের লক্ষ্য দেয়। জবাবে বাংলাদেশ নারী দল ১৭৫ রানে অলআউট হয়ে যায়।

শামিমা সুলতানা ও শারমিন আক্তারের ব্যাটে বিশ্বকাপের প্রথম ম্যাচেই জয়ের স্বপ্ন বাংলাদেশ দেখেছিল। দুই ওপেনার মিলে ৬৯ রান যুক্ত করেছিলেন। শামিমাকে ফিরিয়ে বাঘিনীদের প্রথম ধাক্কা দেন খাকা। তিনি ৫০ বলে ২৭ রান করে সাজঘরে ফেরত যান। আরেক ওপেনার শারমিন ৭৭ বলে ৩৪ রান করে আউট হয়ে যান। বাংলাদেশের ইনিংসে এরপরই রীতিমতো ধ্বস নামে, বল হাতে আগুন ঝড়ান খাকা। স্কোরকার্ডে ১১৩ রান যোগ করতেই উইকেট হারায় ছয়টি।

পরে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি, ঋতু মণিকে নিয়ে লড়াই চালিয়ে যান। কিন্তু ৫৯ বলে ২৯ রান করে রান আউট হয়ে যান জ্যোতি। ৩৮ বলে ২৭ রান করে আউট হয়ে যান ঋতু মণিও। বাংলাদেশের জয়ের স্বপ্ন এই দুইজনের বিদায়ের পর কার্যত শেষ হয়ে যায়। বাংলাদেশের মেয়েরা ৩ বল বাকি থাকতে অলআউট হয়ে যায়।

এর আগে দক্ষিণ আফ্রিকা শুরুতে ব্যাট করতে নেমে ৩০ রানের উদ্বোধনী জুটি পায়। ৮ রান করা তাজমিন ব্রিটসকে ফিরিয়ে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন ফারিহা তৃষা। আরেক ওপেনার লরা ওলভার্ড ৫২ বলে করেন ৪১ রান। তাকে বোল্ড করে বিদায় জানান পথ দেখান ঋতু মণি। মাঝে আর কেউই লড়াই করতে পারেননি মারিজান ক্যাপ ছাড়া। জাহানারা আলম- ৪৫ বলে ৪২ রান করা এই ব্যাটসম্যানকে আউট করেন। ক্লো ট্রায়নের ব্যাটে ৪০ বলে ৩৯ রান আসে। ফারিহা তৃষা তাকে আউট করেন পেসার।

এই দুইজনের বিদায়ের পর দক্ষিণ আফ্রিকার মেয়েরা দ্রুতই অলআউট হয়ে যায়। তারা ইনিংসের এক বল বাকি থাকতে ২০৭ রানে অলআউট হয়ে যায়। বাংলাদেশের পক্ষে ১০ ওভারে ৩৫ রান দিয়ে তিন উইকেট নেন ফারিহা তৃষা। জাহানারা ও ঋতু মণি পান দুটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর: দক্ষিণ আফ্রিকা: ৪৯ ওভার ৫ বল ২০৭/১০ (উলভার্ট ৪১, ক্যাপ ৪২, ট্রায়ন ৩৯, গুডল ১২, লিস ২৫, ডু প্রিজ ১৮,; জাহানারা ৯-১-২৮-২, তৃষ্ণা ১০-০-৩৫-৩, সালমা ৯-০-৪৬-১, ঋতু মণি ৯.৫-১-৩৬-২, রুমানা ৭-০-২৯-১)।

বাংলাদেশ: ৪৯ ওভার ৩ বল ১৭৫/১০ (শামিমা ২৭, শারমিন ৩৪, ফারজানা ৮, মুর্শিদা ০, রুমানা ২১, নিগার ২৯, সালমা ২, ঋতু ২৭; ইসমাইল ১০-০-৩৩-১, ক্যাপ ৯.৩-০-৩৭-১, খাকা ১০-৩-৩২-৪, ক্লাস ১০-১-৩৬-২)। ফল: দক্ষিণ আফ্রিকা ৩২ রানে জয়ী। প্লেয়ার অব দ্য ম্যাচ: আয়াবঙ্গা খাকা।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ। রাসেল/প্রতিদিনের পোস্ট


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
error: Content is protected !!
error: Content is protected !!